মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ ।। ১ আশ্বিন ১৪৩১ ।। ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে বিশেষজ্ঞ ও ডিএমপিকে নির্দেশ প্রধান উপদেষ্টার রাষ্ট্র ব্যবস্থার কাঙ্খিত সংস্কারে আলেম সমাজকেও এগিয়ে আসতে হবে: জমিয়ত নেতৃবৃন্দ ধর্ম উপদেষ্টার সঙ্গে সিলেট আলেম প্রতিনিধির সাক্ষাৎ, আলোচনায় ইসলামিক ফাউন্ডেশন হুব্বে রাসূল ﷺ ফাউন্ডেশনের সংবর্ধনা, সিরাত কনফারেন্স ও প্রতিযোগিতা অনুষ্ঠিত ‘আদর্শ নাগরিক গঠনে ভূমিকা রাখছে উলামায়ে কেরাম’ মহানবী (সা.) এর পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ: ধর্ম উপদেষ্টা খেলাফত ব্যবস্থায় রাষ্ট্র ও সমাজ শীর্ষক সীরাতুন্নবী সা. সেমিনার অনুষ্ঠিত আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে তেজগাঁও কলেজের ইতিহাসে প্রথম সর্ববৃহৎ ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত রাসুল (স.) এর আদর্শ পৃথিবীকে শত শত বছর নেতৃত্ব দিয়েছে: চবি অধ্যাপক

মোবাইল ছাত্র-ছাত্রীদের জন্য সাপের মতো: মাওলানা মাহফুজুল হক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ছাত্র জীবনের সময়ের হেফাজত, সময়কে ধরে ধরে কাজে লাগানো, উস্তাদের আনুগত্য মেনে চলার প্রতি বিশেষ গুরুত্বারোপ করেছেন বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের মহাসচিব ও জামিয়া রাহমানিয়া আজিজিয়ার প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা মাহফুলজুল হক।

বুধবার (৪ সেপ্টেম্বর) রাজধানী ঢাকার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান শেখ জনূরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসার এক তরবিয়াতি মজলিসে এসব কথা বলেন তিনি।

মাওলানা মাহফুলজুল হক বলেন, সব রকমের অস্থিরতা কাটিয়ে ছাত্র-শিক্ষককে পড়াশোনায় মনোযোগী হতে হবে। ছাত্রদের হাতে মোবাইল রাখা যাবে না। মোবাইল ছাত্র-ছাত্রীদের জন্য সাপের মতো। সাপ আপন-পর বুঝে না। মোবাইলও চরম ক্ষতিকর। আদর্শ তালিবুল ইলম নিজেকে পড়াশোনায় মনোযোগী রাখবে। মোতালাআয় ও পড়াশোনায় প্রতিবন্ধক কাজ থেকে নিজেকে মুক্ত রাখবে।

এছাড়াও তিনি বলেন, কওমি মাদরাসার মৌলিক কাজ দুইটি। তালিম ও তারবিয়াত। উভয়টি সমান গুরুত্বপূর্ণ। এই দুই কাজের সঙ্গে সবকের এহতেমাম ও নামাজের প্রতি যত্নবান হওয়ার আহ্বান জানান তিনি।

তারবিয়াতি মজলিসের বয়ানের আগে শেখ জনূরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসা ও মসজিদ-ই-নূরের মোতাওয়াল্লি জনাব ইমাদুদ্দীন নোমানের সঙ্গে তিনি কুশল বিনিময় করেন।

তারবিয়াতি মজলিসে উপস্থিত ছিলেন মাদরাসার মুহতামিম মাওলানা মাহফুজুল হক কাসেমী, নায়েবে মুহতামিম মাওলানা খুরশীদ আলম কাসেমী, মাওলানা এহসানুল হক, মুফতি এনায়েত কবীর, মুফতি সাদেকুর রহমান, মুফতি হুমায়ুন আইয়ুব, মাওলানা জুনায়েদ আহমাদ, মাওলানা তানভির আহমাদ জাকারিয়া প্রমূখ।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ