বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৪ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান টেলিযোগাযোগ উপদেষ্টার মেরামতের পর উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু শহীদদের পরিবার প্রাথমিকভাবে ৫ লাখ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন ড. ইউনূসের প্রথম একনেক সভায় অনুমোদন পেলো ৪ প্রকল্প স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’ কওমি সনদের যথাযথ মূল্যায়নের দাবিতে কাল জাতীয় সেমিনার সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে সিলেটে শাপলা শহিদ জাহিদের কবর জিয়ারতে নাগরিক আলেমসমাজ উসকানিদাতা কবি, সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: তথ্য উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা

বাউবি'র ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারারদের পদত্যাগ দাবি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এর বৈষম্যবিরোধী শিক্ষক ফোরাম গত ১৫ আগস্ট ২০২৪ তারিখ বৃহস্পতিবার বাউবি'র ভিসি, প্রো-ভিসি এবং ট্রেজারার এর পদত্যাগসহ ৭ দফা দাবিতে ক্যাম্পাসে র‌্যালি করেন।

র‍্যালি শেষে সমাবেশে বক্তারা ভিসি, প্রো-ভিসি এবং ট্রেজারার এর পদত্যাগের জন্য ৪৮ ঘন্টা সময় বেঁধে দেন।

গতকাল ১৭ আগস্ট ২০১৪ তারিখ শনিবার উক্ত ৪৮ ঘন্টা সময় শেষ হয়েছে। উক্ত সময়ের মধ্যে পদত্যাগ না করায় আজ ১৮ আগস্ট ২০২৪ তারিখ রবিবার সকাল ১১ টায় বাউবি গাজীপুর আম্পাসে অনুষ্ঠিত ফোরামের সভায় বাউবি'র হিলি, প্রো-ভিসি এবং ট্রেজারার এয় অনতিবিলম্বে পদত্যাগের আহবান জানানো হয়।

গত ০৭ আগস্ট ২০২৪ তারিখ থেকে অদ্যাবধি বাউবি কর্তৃপক্ষের গাজীপুর ক্যাম্পাসে অনুপস্থিতির কারণে বর্তমানে বিশ্ববিদ্যালয় অচল ও অভিভাবকহীন হয়ে পড়েছে। তথাপি ফ্যাসিবাদ, স্বৈরাচার ও খুনি শেখ হাসিনা কর্তৃক নিয়োগকৃত বর্তমান ভিসি আত্মগোপনে থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পদে শিক্ষক, কর্মকর্তী ও কর্মচারী নিয়োগের পাঁয়তারা করছেন, যা বর্তমান অর্ন্তবর্তী সরকারকে অবজ্ঞা করার সামিল। এমতাবস্থায়, ফ্যাসিবাদী সরকারের দোসর বাউবি'র বর্তমান ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারার-কে অনতিবিলম্বে পদত্যাগ করা সময়ের দাবী বলে বাউবি পরিবারের সর্বস্তরের সচেতন মহল ও বৈষম্যবিরোধী শিক্ষকগণ মনে করেন।

তাছাড়া বর্তমানে এ কর্তৃপক্ষের নিকট থেকে বৈষম্যের শিকার বাউবি'র শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ন্যায্য দাবী পূরণ হওয়া সম্ভব নয়। সুতরাং শিক্ষার্থীসহ বাউবি'র সকল স্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণকে এ কর্মসূচীর সাথে একাত্মতা প্রকাশ করার আহবান জানানো যাচ্ছে।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ