শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪ ।। ১৩ আশ্বিন ১৪৩১ ।। ২৫ রবিউল আউয়াল ১৪৪৬


ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ফাজিল পরীক্ষার ফলাফল প্রকাশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইসলামি আরবি বিশববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ফাজিল (স্নাতক) পাস ১ম, ২য় ও ৩য় বর্ষ পরীক্ষা-২০২২ এর ফলাফল প্রকাশ করা হয়েছে।

বুধবার (১২ জুন) পরীক্ষা নিয়ন্ত্রক একেএম আক্তারুজ্জামান ফাজিল পরীক্ষা-২০২২ এর ফলাফল ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আব্দুর রশীদের হাতে হস্তান্তর করেন। এসময় ভিসি বলেন, মাদরাসা শিক্ষার মান উন্নয়নকল্পে দ্রুততম সময়ের মধ্যেই পরবর্তী পরীক্ষাসসূহ গ্রহণ ও ফলাফল প্রকাশ করা হবে।

একেএম আক্তারুজ্জামান বলেন, পরীক্ষা দপ্তরের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে ফলাফল প্রস্তুত করা হয়। ভাইস-চ্যান্সেলরের দিক-নির্দেশনায় পরীক্ষা গ্রহণ ও পরীক্ষার ফলাফল প্রকাশে সার্বক্ষণিক নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

গত ১৫ ফেব্রুয়ারি শুরু হয়ে ১ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী ৮টি বিভাগের ২৯৫টি পরীক্ষা কেন্দ্রে মোট ১ লাখ ১৬ হাজার ৬৫৩ জন পরীক্ষার্থী ফাজিল (¯স্নাতক) পাস ১ম, ২য় ও ৩য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করেন। এবার পরীক্ষায় পাসের হার যথাক্রমে ১ম বর্ষে ৯০ দশমিক ০৯ শতাংশ, ২য় বর্ষে ৯৪ দশমিক ৫৬ শতাংশ ও ৩য় বর্ষে ৯৫ দশমিক ৭৬ শতাংশ। পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://iau.edu.bd/ এ পাওয়া যাবে।

পরীক্ষার ফলাফল হস্তান্তরের সময় বিশবিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আবুল কালাম আজাদ, ট্রেজারার এসএম এহসান কবীর, প্রকল্প পরিচালক ও যুগ্ম-সচিব ফররুখ আহমদ, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মো. রফিক আল মামুনসহ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শাখার সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ