৩০ অক্টোবরের জাতীয় মহাসম্মেলন সফল করুন: মধুপুর পীর
প্রকাশ: ২৮ অক্টোবর, ২০২৪, ০৪:৫৫ দুপুর
নিউজ ডেস্ক

|| আবদুল গাফফার ||

খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটি বাংলাদেশের উদ্যোগে আহমদীয়া মুসলিম জামাত তথা কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিতে  আগামী ৩০ অক্টোবর বুধবার সকাল ৯ টায় ঢাকা-মাওয়া মহাসড়ক সংলগ্ন ঐতিহাসিক কুচিয়ামোড়া কলেজ ময়দানে জাতীয় মহাসম্মেলন বাস্তবায়নের লক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আজ সোমবার (২৮ অক্টোবর) বেলা ১২টায় রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিট সাগর-রুনী মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের ব্রিফিং করেন খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটি বাংলাদেশের আমির আল্লামা আব্দুল হামিদ পীর সাহেব মধুপুর।

সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি বলেন, আকীদায়ে খতমে নবুওয়াত মুমিন, মুসলমানদের ঈমানের অপরিহার্য অংশ। পূর্বাপর সকল মতপথ মাযহাবের ইমামগণ এ ব্যাপারে ঐক্যবদ্ধ। সূরা আহযাবের ৪০ নং আয়াতে সুষ্পষ্ট ভাষায় আল্লাহ তাআলা ইরশাদ করেছেন, “মুহাম্মাদ সা. তোমাদের কোন পুরুষের পিতা ছিলেন না। তবে তিনি আল্লাহর রাসূল এবং সর্বশেষ নবী।” এ ব্যাপারে রাসূল সা. থেকে অসংখ্য মুতাওয়াতির হাদীস বর্ণিত হয়েছে। তাছাড়া খতমে নবুওয়তের পক্ষে কুরআন মাজীদে প্রায় শতাধিক আয়াত রয়েছে, রয়েছে দুই শতাধিক হাদীস।

তিনি বলেন, আজকে বড় আফসোস আর পরিতাপের সাথে বলতে হয়, কাদিয়ানী সম্প্রদায়ের ব্যাপারে আমাদের সমাজের অনেক মুসলমান মনে করে, ‘তারাও মনে হয় ইসলামেরই একটি দল।  অথচ কাদিয়ানীদের সাথে মুসলমানদের বিরোধিতা কোন শাখাগত বিরোধিতা নয়। এটি সরাসরি ইসলাম এবং কুফুরের বিরোধ। সকল মতপথ মাযহাবের উলামায়ে কেরাম এ ব্যাপারে একমত, কাদিয়ানীরা কাফের, কাদিয়ানীদেরকে যারা কাফের মনে করবে না তারাও কাফের।

রাষ্ট্রীয়ভাবে কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিতে আগামী ৩০ অক্টোবর বুধবার সকাল ৯ টায় খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটি বাংলাদেশের উদ্যোগে ঢাকা-মাওয়া মহাসড়ক সংলগ্ন মুন্সিগঞ্জের সিরাজদিখানের ঐতিহাসিক কুচিয়ামোড়া কলেজ ময়দানে জাতীয় মহাসম্মেলন। এ মহাসম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অন্তবর্তীকালীন সরকারের মাননীয় ধর্ম উপদেষ্টা ড.আ.ফ.ম খালিদ হোসেন। বক্তব্য রাখবেন দেশের শীর্ষ উলামায়ে কেরাম। তৌহিদি জনতার অংশগ্রহণে অনুষ্ঠানটি একটি মহাসমুদ্রে পরিণত হবে ইনশাআল্লাহ।

আমি এই মহাসম্মেলনে দেশের সর্বস্তরের মানুষকে অংশগ্রহণের উদাত্ত আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাওলানা আহমাদুল্লাহ খান পীর সাহেব পয়সা, মাওলানা উবাইদুল্লাহ কাসেমী, মুফতি ফয়জুল্লাহ আশরাফী, মাওলানা আবুল কাশেম মাশরাফী, মাওলানা নেয়ামতুল্লাহ,মাওলানা হোসাইন আহমদ ইসহাকী, মুফতি খালিদ সাইফুল্লাহ নোমানী, মাওলানা আবু ইউসুফ ও মাওলানা রশিদ আহমদ প্রমুখ।

হাআমা/