তাবলীগ জামাতের জোড় ইজতেমার তারিখ ঘোষণা
প্রকাশ: ২৬ অক্টোবর, ২০২৪, ১০:২৪ রাত
নিউজ ডেস্ক

|| হাসান আল মাহমুদ ||

তাবলীগ জামাতের উদ্যোগে গাজীপুরের টঙ্গী বিশ্ব ইজতেমা ময়দানে পুরানা সাথীদের নিয়ে ২০২৫ সালের বিশ্ব ইজতেমা সফল করতে জোড় ইজতেমা আগামী ২৮, ২৯, ৩০ নভেম্বর ও ১, ২ ডিসেম্বর-২০২৪ অনুষ্ঠিত হবে।

৫৮তম বিশ্ব ইজতেমাকে সামনে রেখে ঢাকার টঙ্গী ময়দানের পাশে টিনশেডে ২৮ নভেম্বর শুরু হবে  ৫ দিনব্যাপী এই জোড় ইজতেমা।

তাবলীগ জামাতের কাকরাইল মসজিদের একাধিক মুরব্বির সঙ্গে কথা বলে আওয়ার ইসলাম এ তথ্য নিশ্চিত করেছে।

তারা জানান, ইনশাআল্লাহ টঙ্গী ময়দানে পুরানা সাথীদের জোড় আগামী ২৮, ২৯, ৩০ নভেম্বর ও ১, ২ ডিসেম্বর-২০২৪ অনুষ্ঠিত হবে।

এছাড়া, আগামী ২০২৫ সালের বিশ্ব ইজতেমা আগামী ৩, ৪ ও ৫ জানুয়ারিতে অনুষ্ঠিত করার পরামর্শ  রয়েছে বলে জানান তারা। তবে, বিশ্ব ইজতেমার চূড়ান্ত তারিখ সরকারের সাথে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে বিশেষভাবে উল্লেখ করেন মুরব্বিগণ।

এদিকে আজ শনিবার (২৬ অক্টোবর) তাবলিগ জামাতের ‘শূরায়ে নিজাম’-এর মিডিয়া সমন্বয়ক মুফতি জহির ইবনে মুসলিম জানিয়েছেন, বিশ্ব ইজতেমার মাঠ তুরাগ তীরের পাশের টিনশেড ২৮ নভেম্বর জোড়ের জন্য প্রস্তুত করা হচ্ছে। এবারের জোড় ইজতেমায় তাবলিগের পুরোনো সাথীদের প্রায় ৬০ থেকে ৭০ হাজার মুসল্লির উপস্থিতি আশা করা হচ্ছে। তারা এ ময়দানে নামাজ পড়বেন, তিলাওয়াত করবেন, দীনের ফিকির করবেন, এবং যারা দীনের থেকে দূরে সরে গেছেন, তাদের কীভাবে দীনের সঙ্গে পুনরায় যুক্ত করা যায় সেই মেহনত করবেন।

এছাড়া, ৫৮তম বিশ্ব ইজতেমার বিষয়ে সম্প্রতি স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, আগামী জানুয়ারিতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। তবে তারিখ এখনো উল্লেখ না করলেও ২,৩ ও ৪ জানুয়ারি প্রথম পর্ব হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, বিশ্ব ইজতেমা কীভাবে ভালোভাবে হতে পারে, সে বিষয়ে আলোচনা হয়েছে। বিশ্ব ইজতেমায় এখন দুটি গ্রুপ হয়েছে। তাদের মধ্যে মতেরও পার্থক্য আছে। আমরা তাদের সঙ্গে বসব, যাতে তারা সবাই ঐকমত্যে এসে ভালোভাবে (ইজতেমা) করতে পারে। এটি খুবই ভালো একটা আয়োজন, আমাদের ধর্মপ্রাণ মুসলমানদের জন্য বিরাট অনুষ্ঠান।

হাআমা/