২৪ শহীদের স্মরণে পরিত্রাণের কাওয়ালী ও গজল সন্ধ্যা
প্রকাশ: ১৯ অক্টোবর, ২০২৪, ১২:৫৭ দুপুর
নিউজ ডেস্ক

কিশোরগঞ্জের নানশ্রীতে পরিত্রাণ ব্লাড এসোসিয়েশনের আয়োজনে ২৪ শহীদের স্মরণে কাওয়ালী ও ইসলামী গজল সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) বিকাল নানশ্রীতে আয়োজন করা হয় এই অনুষ্ঠানের।  

সুলতান আফজাল আইয়ুবীর পরিচালনায় প্রোগ্রামে কাওয়ালি পরিবেশন করেন কাওয়ালী টিম কিশোরগঞ্জের অন্যতম শিল্পী আশিক, আশরাফুল ইসলাম নাদিম, মাহমুদুল হাসান, সালমান, নাসরুল্লাহ, দফ আর্টিস্ট সানি, মুস্তাফিজ, আরাবি, মুজাহিদ, হাসিব প্রমূখ।

ইসলামী গজল পরিবেশনায় ছিলেন স্বপ্নসিড়ি শিল্পী গোষ্ঠীর আহমাদুল্লাহ বিন ফরিদ, তামজিদ, সাজ্জাদ, রাকিব, আজহার প্রমূখ। অনুষ্ঠানে শহীদ আবু সাঈদের প্রতিচ্ছায়ায় কাওসার নাটিকা পরিবেশন করেন।

বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা মুহাম্মদ নুরুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, পরিত্রাণ ব্লাড এসোসিয়েশন এ পর্যন্ত ৩৭০০ মানুষকে রক্ত দিয়েছে। তাঁরা আমাদের দেশের গর্বিত ছেলে। তাদের জন্য দোয়া এবং সহযোগিতা থাকবে সব সময়।

বিশেষ অতিথির বক্তব্যে আশরাফ আলী সোহান বলেন, ফ্যাসিবাদের কবল থেকে হাজারো শহীদের রক্তের বিনিময়ে নতুন করে স্বাধীন হয়েছে। ৭১ আমাদের স্বাধীনতার ভিত্তি, ২৪ এর আন্দোলন আমাদের প্রেরণা।  শহীদদের জন্য আমাদের মাগফিরাত কামনা, এবং তরুণদের প্রতি আহ্বান সব সময় সজাগ থাকতে হবে, দেশের প্রয়োজনে আবারো লড়াই করতে হবে।

মনোমুগ্ধকর আয়োজন শেষে দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত ঘোষনা হয়।

এনএ/