শেখ হাসিনার মতো ফ্যাসিস্টের দোসরদেরও বিতারিত করতে হবে
প্রকাশ: ১৮ অক্টোবর, ২০২৪, ০৭:৫৩ বিকাল
নিউজ ডেস্ক

ঢাকার পাশ্ববর্তী জেলা মুন্সিগঞ্জ সিরাজদিখানের নিমতলাতে জুলাই-আগস্টে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার উপর আওয়ামী লীগ কর্তৃক গণহত্যার বিচার ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যহ্রাসের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় ঢাকা-মাওয়া মহাসড়ক নিমতলা রেইল স্টেশন ব্রীজের পাদদেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও সাধারণ নাগরিকের অংশগ্রহণে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুহাম্মাদ ইয়ামিন বলেন, আমরা দেখতে পাচ্ছি দেশের কোণা-কাঞ্চিতে এখনো আওয়ামীলীগের দোসরা মাথা চাড়া দিয়ে উঠতে ও এই গণঅভ্যুত্থানকে ব্যাহত করতে চাচ্ছে, আমরা বৈষম্যবিরোধী ছাত্র-জনতা হুশিয়ার করে দিতে চাই— যেভাবে করে শেখ হাসিনাকে ওই গণভবন থেকে বিতারিত করা হয়েছে একইভাবে হাসিনার দোসরদের এ দেশ থেকে বিতারিত করতে হবে।গতকয়েকদিন আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী এক শিক্ষার্থীকে ও আশুলিয়ার রবিউস সানি শিপুকে আওয়ামীলীগের গুন্ডারা হামলা করে আহত করে,  আমরা এমন হামলার তীব্রনিন্দা জানাই। অন্তর্বর্তীকালীন সরকারকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আওয়ামীলীগ যে গণহত্যা চালিয়েছে অনতিবিলম্বে তার বিচার করার আহ্বান জানাই।

তিনি আরো বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে দেশের নানা প্রান্তে আওয়ামীলীগের দালালরা যেই সিন্ডিকেট তৈরী করেছে সেই সিন্ডিকেট আমরা ভেঙে ঘুরিয়ে দেবো ও দেশকে শান্তি-শৃঙ্খলার দিকে নিয়ে যাবো ইনশাআল্লাহ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, মোহাম্মাদ জাকারিয়া, আমেরিকান ইন্টারনেশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী শান্ত,  মোহাম্মাদ শিহাব, এডভোকেট মন্টি, ইঞ্জিনিয়ার সালমান, আরিফ, সাঈদ, সৌরভ, ইয়ামিন, জুয়েল, সাকিব প্রমূখ।

ইসলামী বিশ্ববিদ্যালয় ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী মুহাম্মাদ ইয়ামিনের পরিচালনায় সকাল সাড়ে ১০টাই মানববন্ধনটি শুরু হয়ে চলে প্রায় সাড়ে ১১টা পর্যন্ত।

উল্লেখ্য-গণঅভ্যুত্থানে আওয়ামীলীগ ও তার দোসররা সারা দেশে প্রায় ২০০০ এর অধিক ছাত্র-জনতাকে গুলি করে শহীদ করে ও আহত করে প্রায় ২২ হাজারের  অধিক ছাত্র-জনতাকে।

এনএ/