মাদক ব্যবসা নিষিদ্ধের আওয়াজ তোলায় আলেমের বাড়িতে দুর্বৃত্তদের হামলা
প্রকাশ: ১৩ অক্টোবর, ২০২৪, ০৫:০৯ বিকাল
নিউজ ডেস্ক

হাবীবুল্লাহ সিরাজ, নরসিংদী প্রতিনিধি:

মাদক ব্যবসা নিষিদ্ধের আওয়াজ তোলায় একটি সন্ত্রাসী গ্রুপ একজন আলেমের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও তছনছ করে দেয়। দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে নষ্ট করে ঘরে থাকা ফ্রিজ। এছাড়া, ইস্ত্রি, মোবাইলসহ লাখ লাখ টাকার ইলেকট্রিক জিনিসপত্র ছিনতাই করে নিয়ে যায়।

ঘটনাটি ঘটেছে রায়পুরা থানাধীন আমিরগঞ্জ ইউনিয়ন এর বালুয়াকান্দি গ্রামে। বালুয়াকান্দি গ্রামের পার্শ্ববর্তী এলাকা খলাপাড়ার সন্ত্রাস ও চাঁদাবাজ মোহাম্মদ তৈয়ব ও তার বড় ভাই সাখাওয়াতের নেতৃত্বে গতকাল (১২ অক্টোবর) সকাল ১১ টায় এ হামলা চালানো হয়।

জানা গেছে, বহু দিন যাবত ওই দুই ভাইয়ের নেতৃত্বে এই সন্ত্রাসী ও চাঁদাবাজ গ্রুপটি বালুয়াকান্দি ও তার আশপাশ এলাকায় ত্রাস করে আসছে। এতো দিন সর্বসাধারণের বাসাবাড়িতে হামলা করলেও চাঁদা দাবি করলেও ভয়-ভীতি প্রদর্শন করলেও আলেমদের ওপর কোনো হামলা করেনি। হঠাৎ করে গতকাল এলাকার স্থানীয় আলেম মাওলানা মুফতি মহসিনুল করিম বিন কাসেমের বাড়িতে ব্যাপক হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীদের বর্ণনা মতে, সকাল ১১ টার দিকে দুর্বৃত্ত তৈয়বের নেতৃত্বে ১০ থেকে ১২ জনের একটি সন্ত্রাসী গ্রুপ এসে বোমা ককটেল মারতে মারতে বাড়িতে হামলা করে। কেউ কিছু বুঝে ওঠার আগেই দুটি ঘর রামদা দিয়ে কুপিয়ে ধ্বংস করে দেয়। ওই সময় ঘরে থাকা দামি দামি জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, মাওলানা মুফতি মুহসিনুল করিম বিন কাসেম, তিনি অনেক সামাজিক কাজকর্মের সাথে জড়িত। সমাজ ও যুবকদের উন্নয়নে তিনি কাজ করে থাকেন। যুবকদের কাজ করতে গিয়ে তিনি যারা সমাজে মদ বিক্রি করে তাদেরকে নিষেধ করেছিলেন। এই নিষেধ করাই তার জন্য কাল হয়েছে, দুর্বৃত্ত তৈয়ব ও তার ভাই সাখাওয়াতের নৃশংস হামলার শিকার হয়েছে।

স্থানীয়রা আরো জানায়, সন্ত্রাসী দুই ভাইয়ের কারণে এলাকার মধ্যে কোন শান্তি-শৃঙ্খলা নেই। ইচ্ছামত চাঁদা দাবি করে। লুটতরাজ করে। যাকে ইচ্ছা তুলে নিয়ে যায়।

এ নিয়ে স্থানীয় থানায় মামলার প্রস্ততি চলছে বলে জানিয়েছেন ভুক্তভোগী আলেম মুফতি মুহসিনুল করিম বিন কাসেম’র পরিবার।

হাআমা/