বিশ্বনবীর অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে: ইত্তেফাক নেতৃবৃন্দ
প্রকাশ: ০৪ অক্টোবর, ২০২৪, ১০:৫৩ রাত
নিউজ ডেস্ক

|| হাসান আল মাহমুদ ||

বৃহত্তর মিরপুরের কওমি মাদরাসাসমূহের ঐক্যবদ্ধ প্লাটফর্ম ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়ার উদ্যোগে ভারতের মহারাষ্টের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ ও বিজেপি'র বিধায়ক নিতেশ রানে কর্তৃক মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে অবমাননা ও কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও গণমিছিল অনুষ্ঠিত হয়েছে।

 শুক্রবার ৪ অক্টোবর বাদ জুমা মিরপুর-১ এ ইত্তেফাক সভাপতি মাওলানা বাহাউদ্দীন যাকারিয়ার সভাপতিত্বে ও মাওলানা নূর মোহাম্মদ কাসেমী, মাওলানা আখতারুজ্জামান কাসেমী ও মাওলানা ওয়ালী উল্লাহর যৌথ সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশটি অনুষ্ঠিত হয়। 

সভাপতির বক্তব্যে মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া বলেন– ভারতের উগ্র হিন্দুবাদীরা সুপরিকল্পিতভাবে সময়ে সময়ে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও উম্মাহাতুল মুমিনিনদের বিরুদ্ধে কটুক্তি করে মুসলামনদের ঈমানী পরীক্ষা নিতে চায়। আমরাও সবসময় ঈমানী পরীক্ষার জন্য প্রস্তুত রয়েছি।

মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া ভারতীয় পণ্য বয়কটের হুশিয়ারী দিয়ে আরো বলেন– অনতিবিলম্বে যদি ভারত সরকার রামগিরি মহারাজ ও নিতেশ রায়ের দৃষ্টান্তমূলক শাস্তি না দেয়, তাহলে আমরা ভারতীয় দূতাবাস ঘেরাও ও ভারত অভিমুখে লংমার্চ করতে বাধ্য হবো।

সমাবেশে আরো বক্তব্য রাখেন– ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়ার সাধারণ সম্পাদক মাওলানা লোকমান মাযহারী,  যুগ্ম-সাধারণ সম্পাদক মাওলানা ফজলুল করিম কাসেমী, সহকারী নাযেমে ইমতিহান মুফতি শফিকুল ইসলাম,  সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি ইলিয়াস হাসান কাসেমী, জামেউল উলুমের মুহাদ্দিস মুফতি রুহুল আমিন, দারুল উলুম মিরপুরের মুহতামিম মাওলানা রেজাউল হক আব্দুল্লাহ, ইত্তেফাকের প্রচার সম্পাদক মাওলানা রবিউল ইসলাম,  শাহ আলী থানা ইমাম পরিষদের সভাপতি মাওলানা সুলাইমান, কাঁঠালবাগ জামে মসজিদের খতিব মাওলানা মাহমুদুল হাসান আশরাফী, জামিয়া দ্বীনিয়ার মুহাদ্দিস মাওলানা আবু বকর মুহাম্মদ আদনান, তাকওয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা গাজী ইয়াকুব, দারুস সালাম থানা ইমাম পরিষদের প্রচার সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন ঢাকুবী,  বাইতুল ফালাহ মসজিদের খতিব মাওলানা সাইফুদ্দিন ইউসুফ ফাহিম,  জামিয়া আরজাবাদের শিক্ষক মাওলানা রেজওয়ানুর রহমান, জামিয়া দ্বীনিয়ার মুহাদ্দিস মাওলানা আব্দুল্লাহ নাটোরী,  কাফরুল থানা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা সাইফুর রহমান,  আন নুরী মসজিদের খতিব মাওলানা শফিকুল ইসলাম রুহানি,  জহুরাবাদ মসজিদের খতিব মাওলানা নোমান আহমদ প্রমূখ।

সমাবেশে বক্তাগণ মিরপুরে তৈরি হওয়া মদের বার বন্ধ করা, শাহ আলী মাজারে মদ গাজার আসর উৎখাত করা, কাদিয়ানীবাদের অমুসলিম ঘোষণা করা ও পাঠ্যপুস্তক সংশোধন কমিটি থেকে হাদিস অস্বীকারকারী আবু সাইদকে বাদ দেওয়া এবং হাদিস অস্বীকারকারীদের সকল অপতৎপরতা বন্ধের জোর দাবি জানান। 

বিক্ষোভ সমাবেশ শেষে নবী প্রেমীদের বিশাল মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি মিরপুর ১ থেকে শুরু হয়ে মিরপুর ২ ও ১০ প্রদক্ষিণ করে আবার মিরপুর ১ গোলচক্করে এসে ইত্তেফাক সভাপতি মাওলানা বাহাউদ্দীন যাকারিয়ার দোয়ার মাধ্যমে সমাপ্ত হয়।

এনএ/