আগামীর বাংলাদেশে খেলাফত প্রতিষ্ঠা আমাদের লক্ষ্য হতে হবে: আল্লামা আলী উসমান
প্রকাশ: ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৫৬ রাত
নিউজ ডেস্ক

অন্যায় অবিচার ও বিচারহীন রাস্ট্রব্যবস্হা দিয়ে বিগত ১৫ বছরের ফ্যাসিবাদী সরকারকে দেশ থেকে হটাতে আলেম ও মাদ্রাসা ছাত্রজনতার অবদানের অগ্রগামী ভূমিকা প্রশংসনীয় বলে উল্লেখ করেছেন বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমির শাইখুল হাদীস আল্লামা আলী উসমান।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় নেত্রকোনায় মোক্তার পাড়া মাঠে বাংলাদেশ খেলাফত মজলিসের নেত্রকোনা জেলা শাখার উদ্যোগে ‘ছাত্র-জনতার বিপ্লবে সংঘটিত গণহত্যার বিচার ও নৈরাজ্যের বিরুদ্ধে গণজাগরণ সৃষ্টির লক্ষ্যে এক বিশাল গণসমাবেশ’ এ তিনি এসব কথা বলেন। 

গণসমাবেশে আল্লামা আলী উসমান বলেন, স্বৈরাচার সরকারের আমলে এদেশের আলেম ওলামাদের বর্বরভাবে নির্যাতনসহ গুম, খুন ও হামলার  শিকার করা হয়েছে তা অবর্ণনীয়। অসংখ্য আলেমদের মিথ্যা মামলা দিয়ে হয়রানিসহ নানামুখি ষড়যন্ত্র করে গেছে তারা। এমনকি মাওলানা মামুনুল হকের মতো অকুতোভয় ও বলিষ্ঠ একজন সংগ্রামী আলেমকে মিথ্যা মামলায় দীর্ঘদিন কারারুদ্ধ করে রেখেছিল। শুধু তাই নয়; তাকে নির্যাতিত করে লক্ষ লক্ষ কেরআনপ্রেমী কন্ঠরোধ করার অপচেষ্টা করা হয়েছিল। তবে তা আমাদের এ প্রজন্মের জাগ্রত তারুণ্যের শক্তিশালী আন্দোলনে নিমিষেই জালিমের সব অপশক্তিকে ভেঙে দিয়েছে। 

'এখন সেই সময় ফিরে এসেছে এই জালিম পতিত সরকার শেখ হাসিনাকে কঠিন ও সর্বোচ্চ শাস্তির মুখোমুখি করার। আজকের এ সমাবেশ প্রমাণ করে মামুনুল হকের জনপ্রিয়তাকে যেমন অতীতে কেউ উপেক্ষা করতে পারেনি ভবিষ্যতেও পারবে না। তিনি টেকনাফ থেকে তেঁতুলিয়ায় তার দূরদর্শী নেতৃত্ব দিয়ে এ প্রজন্মের আলেম প্রজন্মকে আগামীতে আরও শক্তি যুগিয়ে যাবেন।'- বলেন তিনি

আল্লামা আলী উসমান আরও বলেন " আগামীর বাংলাদেশে খেলাফত প্রতিষ্ঠা করা আমাদের লক্ষ্যে পরিণত করতে হবে, এবং এ খেলাফত প্রতিষ্ঠা করা গেলে ইনসাফ বা ন্যায়পরয়ণতা সত্যিকার অর্থেই বাস্তবায়ন হবে। 

দীর্ঘদিন পর কারানির্যাতিত নেতা মামুনুল হকের আগমন উপলক্ষে বাংলাদেশ খেলাফত মজলিসের এ গণসমাবেশেকে কেন্দ্র করে ভোর থেকে নেত্রকোনাসহ আশপাশের বিভিন্ন অঞ্চল থেকে হাজারো ছাত্র-জনতার ঢল নামতে শুরু করে মোক্তারপাড়া মাঠে। সকাল ১০টা গড়াতেই সমাবেশস্হলে কয়েক কিলোমিটার জায়গা জুড়ে লোকে লোকারণ্য হয়ে ওঠে জনস্রোতে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিশের মহাসচিব শাইখুল হাদীস মাওলানা মামুনুল হক। সভাপতিত্ব করেন বাংলাদেশ খেলাফত মজলিস নেত্রকোণা জেলা শাখার সভাপতি, শাইখুল হাদীস আল্লামা জিয়া উদ্দিন। 

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালাল উদ্দিন আহমাদ। মাওলানা আতাউল্লাহ আমীন, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসনাত জালালী, সহবায়তুল মাল সম্পাদক মাওলানা ফজলুর রহমানসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত নেতারা।

হাআমা/