রাজধানীর চৌধুরীপাড়ায় তিন দিনব্যাপী সিরাত বইমেলার উদ্বোধন
প্রকাশ: ২৬ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:১৮ বিকাল
নিউজ ডেস্ক

|| হাসান আল মাহমুদ ||

রাজধানী ঢাকার চৌধুরীপাড়ায় অবস্থিত শেখ জনূরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসা ও মসজিদ-ই নূরের বিস্তৃত আঙ্গিনায় তিন দিনব্যাপী সিরাত বইমেলার উদ্বোধন হয়েছে।

উদ্বোধন করেন শেখ জনূরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসা ও মসজিদ-ই নূরের মুতাওয়াল্লী বিশিষ্ট সমাজসেবক জনাব মুহাম্মদ ইমাদুদ্দীন নোমান।

আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বাদ জোহর এই বইমেলা উদ্বোধন করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন শেখ জনূরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসার মুহতামিম মুফতি মাহফুজুল হক, মসজিদ-ই নুরের ইমাম ও খতিব মুফতি খোরশেদ আলম কাসেমী, আওয়ার ইসলাম সম্পাদক মুফতি হুমায়ুন আইয়ুব প্রমুখ।

বইমেলা আয়োজক জানিয়েছেন, সিরাতুন্নবী সা. বইমেলা ২০২৪ উৎসবমুখর এই আয়োজন চলবে শনিবার (২৮ সেপ্টেম্বর) রাত ১০টা পর্যন্ত।

এদিকে পবিত্র রবিউল আউয়াল মাস উপলক্ষে আয়োজিত এই ইসলামি বইমেলা প্রতিদিন দুপুর থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় থাকবে নতুন বই, লেখক আড্ডা ও নানা রকম অফার।

বইমেলায় অংশ নেয়া প্রকাশনায় প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে আবরণ, বইপল্লি, নবপ্রকাশ, সমকালীন, পেনফিল্ড, মুহাম্মদ, আসলাফ, ইখলাছ, হুদহুদ, ফুলদানি।

এছাড়া মসজিদ-ই নূরে প্রায় ২ শ’ প্রতিযোগীকে নিয়ে চলছে সিরাতুন্নবী সা. বক্তৃতা ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা।

উল্লেখ্য, রবিউল আওয়ালে সিরাতুন্নবী সা.উপলক্ষে এই আয়োজনে স্পন্সর হিসেবে আছে হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশ, ভয়েজার এ্যাপারেলস লি. চৌধুরী পাড়া, ঢাকা (সাঙ্গু গ্রুপ) এবং ইজি ফ্যাশন লি.।

হাআমা/