রাজধানীতে আশ্বিনের বৃষ্টি, ভোগান্তিতে পথচারীরা
প্রকাশ: ২৬ সেপ্টেম্বর, ২০২৪, ১২:৩৮ দুপুর
নিউজ ডেস্ক

আশ্বিনের মাঝামাঝি সময়ে এসে বেড়েছে বৃষ্টির দাপট। কখনো মুষলধারে আবার কখনো ঝিরিঝিরি করে গগণ চিরে ঝরছে বৃষ্টি। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকাল থেকেই এমন অবস্থা থাকায় ভোগান্তিতে পড়েছেন অফিসগামী ছাড়াও জীবিকার তাগিদে গন্তব্যে ছুটে চলা মানুষ।

এদিন সকাল থেকেই কখনো ঝিরিঝিরি আবার কখনো মুষলধারে বৃষ্টিতে ইতোমধ্যেই ঢাকার বেশকিছু সড়ক ও অলিগলিতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। বৃষ্টিভেজা রাজধানীর সড়কগুলোতে কোথাও কোথাও যানবাহনের জটলাও দেখা গেছে। সবমিলিয়ে গত কয়েক দিনের বৃষ্টিতে তাপপ্রবাহের দাপট কমলেও যানজট আর জলাবদ্ধতায় ভোগান্তি বেড়েছে ঢাকার পথে পথে।

বৃহস্পতিবার বেলা ১১টা পর্যন্ত কখনো থেমে থেকে আবার কখনো মুষলধারে বৃষ্টি হয়েছে। তবে এর মধ্যেই রাজধানীর সড়কগুলোয় বৃষ্টি উপেক্ষা করে কর্মস্থলে ছুটতে দেখা গেছে গন্তব্যে ছুটে চলা মানুষদের।

এদিকে আজ দিনভর বৃষ্টিপাতের এমন দাপট থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক। গণমাধ্যমকে তিনি জানিয়েছেন, বুধবারের মতো আজও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কখনো ঘন কালো মেঘে ছেয়ে যেতে পারে আকাশ। তবে সন্ধ্যার পর বৃষ্টি থেমে যেতে পারে বলেও জানিয়েছেন এই আবহাওয়াবিদ।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ১০৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। এই সময়ে রাজধানী ঢাকায় ৪৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এনএ/