রবিউল আউয়াল মাস উপলক্ষে ৫০% ছাড়ে ‘সিরাত ইবনে হিশাম’
প্রকাশ: ২২ সেপ্টেম্বর, ২০২৪, ০৮:৩৪ রাত
নিউজ ডেস্ক

রবিউল আউয়াল মাস উপলক্ষে ৫০% ‘ছাড়ে সিরাত ইবনে হিশাম’ বইটি কেনার সুযোগ দিচ্ছে সাবাহ পাবলিকেশন। প্রকাশনাটি জানায়, বইটি রবিউল আউয়াল মাস উপলক্ষে ৫০% ছাড়ে ১৪৫০ টাকায় সংগ্রহ করা যাবে।

বই পরিচিতি :

আবু মুহাম্মাদ আবদুল মালিক বিন হিশাম আল-মুআফিরি রহ. (মৃত্যু ২১৮ হিজরি) সিরাত রচনায় পথিকৃৎ ব্যক্তি। তাঁর রচিত ‘আস-সিরাতুন নাবাবিয়্যাহ’ সুপ্রাচীন, মৌলিক ও জগদ্বিখ্যাত গ্রন্থ। গ্রন্থটি বিশ্বব্যাপী ‘সিরাত ইবনে হিশাম’ নামেই সবার কাছে পরিচিত। রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সিরাত হিসেবে রচিত বিখ্যাত গ্রন্থগুলোর মাঝে সিরাত ইবনে হিশামকে একদম প্রথম স্তরে রাখা হয়। এ কিতাব থেকে কোনো লেখক, গবেষক ও জ্ঞানপিয়াসী পাঠক আজ পর্যন্ত অমুখাপেক্ষী হতে পারেনি। এ জন্য সালাফদের লিখিত সিরাতের কিতাবাদি ও বর্তমান সময়কার রচিত সিরাত ও সিরাতবিষয়ক গবেষণাগ্রন্থে এর বর্ণনাকে প্রামাণ্য বর্ণনা হিসেবে উপস্থাপন করা হয়।

সিরাত ইবনে হিশাম নবিজির পূর্ণাঙ্গ ও বিশদ জীবনীগ্রন্থ। এর বিশুদ্ধ ও সাবলীল অনূদিত নুসখা বাংলাভাষী পাঠকের হাতে তুলে দিতে একদল বিজ্ঞ ও অভিজ্ঞ আলিমের তত্ত্বাবধানে অনুবাদের কাজ করা হয়েছে। তাহকিক-তাখরিজ ও টীকা-সংযোজন করে এর গ্রহণযোগ্যতা বিশেষভাবে বৃদ্ধি করা হয়েছে। আশা করি এ প্রচেষ্টা আপনাকে মুগ্ধ করবে এবং আপনার সিরাত অধ্যয়নের যাত্রাকে সুবাসিত করবে।


বইয়ের নাম : সিরাত ইবনে হিশাম

প্রথম থেকে চতুর্থ খণ্ড

প্রকাশনী : সাবাহ পাবলিকেশন

মূল লেখক : আবু মুহাম্মাদ আবদুল মালিক বিন হিশাম আল-মুআফিরি রহ.

অনুবাদ ও সম্পাদনা উপদেষ্টা:

শায়খ আবদুল হালিম নোমানি আল-আযহারি, মুফতি খালেদ সাইফুল্লাহ রাহমানি

অনুবাদক :

সালমান মুহাম্মাদ, উসতায শারাফাত শরীফ, মাহমুদুল হাসান (সোহাগ), হাবীবুল্লাহ আল-মাহমুদ

সম্পাদক:

উসতায শারাফাত শরীফ, সালমান মুহাম্মাদ, মুতিউল মুরসালিন, উম্মে সাফফানা ইয়াসমিন, দানিয়াল মাহমুদ সাব্বির, আখতারুজ্জামান জুয়েল

মোট পৃষ্ঠাসংখ্যা : ১৫০০

মুদ্রিত মূল্য : চার খণ্ড একত্রে ২৯০০-/

সংগ্রহ করতে কল করুন: ০১৯২৯ ৪৫৬ ৫৪৯

হাআমা/