'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে'
প্রকাশ: ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৪৫ রাত
নিউজ ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) চোর সন্দেহে তোফাজ্জল নামে এক ভারসাম্যহীন যুবক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সাবেক ছাত্রলীগ নেতা শামীম আহমেদকে গণপিটুনির মাধ্যমে নির্মম হত্যাকাণ্ডের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সভাপতি নূরুল বশর আজিজী ও সেক্রেটারি জেনারেল মুনতাছির আহমাদ। 

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ এক যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, স্বৈরাচার মুক্ত নতুন পরিবেশে বাংলাদেশে বাঁচার অধিকার সবার রয়েছে। কিন্তু দুঃখ ও পরিতাপের বিষয় ৫ আগস্ট এর পর থেকে একটি কুচক্রি মহল প্রতিহিংসার মাধ্যমে দেশের পরিবেশকে অশান্ত করার চেষ্টা করছে। হত্যা, ঘুম, খুনের মাধ্যমে নৈরাজ্য সৃষ্টি করছে। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের হত্যাকাণ্ডের ঘটনা আইয়ামে জাহেলিয়াতকেও হার মানিয়েছে। 

নেতৃবৃন্দ আরো বলেন, দ্রুততম সময়ে ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দ্রুত আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান। পাশাপাশি বাংলাদেশে এমন আইন হাতে তুলে নিয়ে গণপিটুনির মতো সংস্কৃতি বন্ধে ও খুনের ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সে ব্যাপারে পদক্ষেপ গ্রহণে অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি দাবি জানান।

হাআমা/