হাটহাজারী মাদরাসায় সংবর্ধিত ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ
প্রকাশ: ১১ সেপ্টেম্বর, ২০২৪, ০৫:৪১ বিকাল
নিউজ ডেস্ক

|| হাসান আল মাহমুদ ||

দেশের শীর্ষ কওমি মাদরাসা উম্মুল মাদারিস আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় সংবর্ধিত হলেন অন্তর্বর্তী সরকারের ধর্ম উপদেষ্টা ড. মাওলানা আ ফ ম খালিদ হোসেন।

আজ ‍বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুর ১ টায় তিনি হাটহাজারী মাদরাসায় প্রবেশ করেন এবং এক বিশেষ সংবর্ধনা অনুষ্ঠানে তাঁকে সংবর্ধিত করেন মাদরাসাটির মহাপরিচালক, শিক্ষক, ছাত্রবৃন্দ ও এলাকাবাসী।

আওয়া ইসলামকে এ বিষয়ে তথ্য নিশ্চিত করেন হাটহাজারী মাদরাসার  শিক্ষক মাওলানা মুনির আহমাদ

তিনি জানান, ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন আজ (বুধবার, ১১ সেপ্টেম্বর) দুপুর একটায় হাটহাজারী মাদরাসায় পৌঁছান। মাদরাসার মাকবারা ঘুরে দেখেন। এরপর তিনি উপস্থিত ওলামায়ে কেরাম, শিক্ষার্থী ও সাধারণ মানুষের উদ্দেশ্য বক্তব্য প্রদান করেন। মাদরাসা, শিক্ষক ও ছাত্রবৃন্দের পক্ষ হতে তাঁকে বিশেষ ক্রেস্ট প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মাদরাসাটির মহাপরিচালক আল্লামা খলিলুর রহমান কাসেমী, আল্লামা শেখ আহমাদ, মুফতি জসীম উদ্দীন, মাওলানা শুআয়েব জমিরী, মাওলানা আশরাফ আলী নিজামপুরী প্রমূখ।

ধর্ম উপদেষ্টা দেশের সামগ্রিক বিষয়ে জামিয়ার প্রধানসহ সিনিয়র আলেমদের সঙ্গে আলাপ-আলোচনা করেন বলে জানান মাওলানা মুনির আহমাদ।

প্রসঙ্গত, গণঅভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর গত ৮ আগস্ট শান্তিতে নোবেলজয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে শপথ গ্রহণ করে ১৭ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ। সেই পরিষদে ধর্ম উপদেষ্টা হিসেবে স্থান পান গবেষক, শিক্ষাবিদ ও চিন্তক আলেম ড. আ ফ ম খালিদ হোসেন। বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো উপদেষ্টা পরিষদে এটিই ছিল কোনো আলেমের উপস্থিতি।

ইতিহাসে প্রথম বারের মতো উপদেষ্টা পরিষদে জায়গা পাওয়ার পর থেকে চমৎকার উদ্যোগ ও বক্তব্যের কারণে ইতোমধ্যেই প্রশংসিত হচ্ছেন তিনি। তাছাড়া দেশের বিভিন্ন জায়গায় সংবর্ধিত হয়েছেন এই আলেম উপদেষ্টা। এরই ধারবাহিকতায় উম্মুল মাদারিসখ্যাত চট্টগ্রামের আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম হাটহাজারী মাদরাসায় আজ তিনি সংবর্ধিত হলেন।

কেএল/হাআমা/