ইসলামি লেখক ফোরামের কাউন্সিল অনুষ্ঠিত, চলছে প্রতিষ্ঠা বার্ষিকী
প্রকাশ: ০৬ জুন, ২০২৪, ০৬:০৩ বিকাল
নিউজ ডেস্ক

হাসান আল মাহমুদ : ঢাকায় চলছে ইসলামি ধারার লেখকদের জাতীয় সংগঠন ‘বাংলাদেশ ইসলামি লেখক ফোরাম’র ৬ষ্ঠ কাউন্সিল ও ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান।

আজ বৃহস্পতিবার ৬ জুন ২০২৪ রাজধানীর সেগুনবাগিচার কেন্দ্রীয় কচিকাঁচা মিলনায়তনে কাউন্সিল ও প্রতিষ্ঠাবার্ষিকী সভাটি অনুষ্ঠিত হচ্ছে।

সভায় লেখক ফোরামের  ২০২১-২৩ কমিটিকে বিলুপ্ত ঘোষণা করা হয়। সভাপতি, সম্পাদক, সাংগঠনিক, প্রশিক্ষণসহ ছয়টি ক্যাটাগরিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গোপন ব্যালটে ছয়টি পদে নির্বাচন অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও অর্থ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দীতায় বিজয়ী হয়েছেন যথাক্রমে মুনীরুল ইসলাম (সভাপতি), আমিন ইকবাল (সাধারণ সম্পাদক), সায়ীদ উসমান (সাংঠনিক সম্পাদক) ও উবায়দুল হক খান ( অর্থ সম্পাদক)।

এছাড়া, সাহিত্য-সংস্কৃতি ও প্রশিক্ষণ সম্পাদক পদে অনুষ্ঠিত নির্বাচনে প্রতিদ্বন্দীকে হারিয়ে বিজয়ী হয়েছেন নকীব মাহমুদ (সাহিত্য-সংস্কৃতি সম্পাদক) ও হাবীবুল্লাহ সিরাজ (প্রশিক্ষণ সম্পাদক)।

 

নির্বাচিত সম্পাদকমন্ডলীর মাধ্যমে গঠিত হবে আগামী দুই বছরমেয়াদী কার্যনির্বাহী কমিটি।

সভায় নির্বাচন কমিশনারে দায়িত্ব পালন করেন খ্যাতিমান লেখক মাওলানা জুবাইর আহমদ আশরাফ, জহির উদ্দিন বাবর ও মাসউদুল কাদির। তিন সদস্যের নির্বাচন কমিশন এই নির্বাচন পরিচালনা করছেন।

বৃহস্পতিবার দুপুর ২টায় শুরু হওয়া এই অনুষ্ঠানে ফোরামের নতুন কমিটি গঠন ছাড়াও থাকছে মতবিনিময়, আড্ডা এবং ফোরামের কার্যক্রমের সার্বিক পর্যালোচনা।  অনুষ্ঠানে দেশের বিশিষ্ট আলেম লেখক, কবি-সাহিত্যিক, সাংবাদিক, সম্পাদক ও প্রকাশকবৃন্দ উপস্থিত হয়েছেন ও হচ্ছেন।

প্রসঙ্গত, বাংলাদেশ ইসলামি লেখক ফোরাম ইসলামি ধারার তরুণ লেখকদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম। বিভিন্ন পত্রপত্রিকায় কর্মরত এবং সারাদেশে ছড়ানো লেখকদের নিয়ে ২০১৩ সালের ৮ ফেব্রুয়ারি এই সংগঠনটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

হাআমা/