মসলার দাম নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার বাজার মনিটরিং করবে : মহাপরিচালক
প্রকাশ: ০২ জুন, ২০২৪, ০৮:১৬ রাত
নিউজ ডেস্ক

কোরবানির  ঈদকে সামনে রেখে মসলাসহ সব নিত্য পণ্যের দাম যাতে কেউ বাড়াতে না পারে সে বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজার মনিটরিং করবে বলে জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

আজ রোববার (২ জুন) সুনামগঞ্জ পৌরশহরের বিভিন্ন মার্কেট ও কাঁচা বাজার পরিদর্শন শেষে ভোক্তা অধিকারের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান এই বাজার মনিটরিংয়ের কথা জানান।

ভোক্তা অধিকারের মহাপরিচালক বলেন, এখন পর্যন্ত বাজার ব্যবস্থা ভালো আছে। তবে কোরবানির ঈদকে সামনে রেখে মসলার বাজার কিছুটা অস্থির। তাই বারে বারে বাজার মনিটরিং করে স্বাভিক রাখতে তৎপরতা চালানো হবে।

মহাপরিচালক সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন সবজির বাজার স্থিতিশীল আছে। দেশে এমন কোনো পণ্য নেই যা নকল হয় না। কসমেটিক থেকে শুরু করে শিশু খাদ্য সবকিছুই নকল হচ্ছে। এ নকলগুলো দেশের ভেতরেই হচ্ছে। এ তথ্যগুলো আপনারা আমাদের দেন, আমরা ব্যবস্থা নেব।

এ সময় একটি পোলট্রির দোকানে গরু মোটাতাজাকরণের ওষুধ পাওয়ায় সাত হাজার টাকা জরিমানা এবং দোকানটি সাময়িক বন্ধ করে দেওয়া হয়। 

এর আগে সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে দেন ভোক্তা অধিকারে মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান

অতিরিক্ত জেলা প্রশাসক রেজাউল করিমের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ, বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, ক্যাবের কেন্দ্রীয় সহসভাপতি জামিল চৌধুরী, স্থানীয় ব্যবসায়ী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

হাআমা/