আল্লামা মাহমুদুল হাসানকে উপদেষ্টা করে হেফাজতের ১৭ সদস্যের খাস কমিটি ঘোষণা
প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি, ২০২৪, ০৪:২০ দুপুর
নিউজ ডেস্ক

|| হাসান আল মাহমুদ ||

বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাক ও সর্বোচ্চ অথরিটি আল-হাইআতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসানকে উপদেষ্টা করে হেফাজতে ইসলাম বাংলাদেশের ১৭ সদস্য বিশিষ্ট মজলিসে খাসের কমিটি কমিটি ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সংগঠনটির প্রচার সম্পাদক মুফতি কেফায়তুল্লাহ আজহারী আওয়ার ইসলামকে তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ্ মুহিব্বুল্লাহ বাবুনগরী দা.বা. গত ২১ সেপ্টেম্বর ২০২৩ চট্টগ্রাম-এ অবস্থিত জামিয়া ইসলামিয়া আজিজুল উলূম বাবুনগর মাদ্রাসায় অনুষ্ঠিত হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর সম্প্রসারিত নবগঠিত মজলিসে আমেলার প্রথম সভায় সর্বসম্মত সিদ্ধান্ত ও ঘোষনার আলোকে গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, সেই সিদ্ধান্ত মোতাবেক হেফাজতে ইসলাম বাংলাদেশের এক নম্বর উপদেষ্টা হিসেবে আল-হাইআতুল উলয়া লিল- জামি'আতিল কওমিয়া বাংলাদেশ-এর চেয়ারম্যান আল্লামা মাহমূদুল হাসান দা.বা. কে মনোনীত করা হয়েছে। এবং একই সঙ্গে ১৭ সদস্য বিশিষ্ট হেফাজতে ইসলাম বাংলাদেশের মজলিসে খাসের কমিটি ঘোষণা করা হয়।

নতুন এই কমিটিতে রয়েছেন : আল্লামা শায়েখ সাজেদুর রহমান, মুফতি জসীম উদ্দিন, মাও. মাহফুজুল হক, মাও. মুহিউদ্দীন রাব্বানী, মাও. বাহাউদ্দীন জাকারিয়া, মাও. আইয়ুব বাবুনগরী, মাও. নাজমুল হাসান কাসেমী, অধ্যাপক ড. আহমদ আ. কাদের, মাও. হাবিবুল্লাহ মিয়াজী, মাও. জুনায়েদ আল হাবীব, মাও. আজিজুল হক ইসলামাবাদী, মাও. খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মাও. মীর ইদরিস, মাও. আতাউল্লাহ আমীন, মাও. মুফতি বশীরুল্লাহ, মুফতি মুনীর কাসেমী, মুফতি কেফায়তুল্লাহ আযহারী।

হাআমা/