ফরিদগঞ্জ উলামা পরিষদের ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত 
প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি, ২০২৪, ০৮:৫৬ রাত
নিউজ ডেস্ক

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার প্রতিনিধিত্বশীল উলামায়ে কেরামের দ্বীনি এবং সেবামূলক ঐক্যবদ্ধ প্ল্যাটফর্ম ফরিদগঞ্জ উলামা পরিষদের ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড চত্বরে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে ফরিদগঞ্জ সহ আশপাশের হাজারো তৌহিদী জনতার অংশগ্রহণ দেখা যায়।

সংগঠনের সভাপতি মাওলানা কাউসার হুসাইনের সভাপতিত্বে ও সেক্রিটারি জেনারেল মুফতী খলিলুর রহমান জাফরীর সঞ্চালনায় এতে আলোচনা করেন জামিয়া আরাবিয়া ইমদাদুল উলুম ফরিদাবাদের ইফতা বিভাগের প্রধান, মুফতী আবু সাঈদ, জামেয়াতুল উলুম আল-ইসলামিয়া লালখান বাজার মাদরাসার নির্বাহীপরিচালক মুফতী হারুন ইজহার, বিশিষ্ট দায়ী আলেম মুফতী সাখাওয়াত হুসাইন রাজী, মুফতী জাকির হুসাইন, মুফতী আনোয়ার হুসাইন আমিনী, মুফতী হাসান মিজি চাদপুরী ও মুফতী আজিজুল হক শেখ সাদী প্রমূখ।

ফরিদগঞ্জ উপজেলার আলোচিত এই ইসলামী মহাসম্মেলনে অংশ নিয়ে আলোচকগণ আল্লাহর একত্ববাদ, বিশ্বনবী হযরত মুহাম্মদ (সঃ) এর আদর্শ, ইসলামের পঞ্চস্তম্ভ, ইসলামী রাজনীতি, ইসলামী সমাজনীতি, রাষ্ট্রনীতি ও অর্থনীতি-সহ বিভিন্ন বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। 

এছাড়া ধর্মীয় আলোচনার পাশাপাশি , সুদ, ঘুষ, মাদকের ভয়াবহতা,পরিবেশ  বিপর্যয় ও মুসলমানদের প্রথম ক্বিবলা মাসজিদুল আকসা-সহ মুসলিম উম্মাহর বিভিন্ন সংকট নিয়ে দিকনির্দেশনামূলক আলোচনা হয় এই সম্মেলনে।

কেএল/