মাওলানা সাআদকে বাংলাদেশে স্থায়ীভাবে নিষিদ্ধের দাবি জানালো হেফাজতে ইসলাম 
প্রকাশ: ২৫ অক্টোবর, ২০২৩, ০৪:৫৭ দুপুর
নিউজ ডেস্ক

নূর আলম : বাংলাদেশে মাওলানা সাআদকে স্হায়ীভাবে নিষিদ্ধের দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। আজ বুধবার (২৫ অক্টোবর) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক সম্মেলনে এ দাবি জানানো হয়। এ ছাড়াও  গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি ও সব মিথ্যা মামলা প্রত্যাহার করার জন্য সাত দাবি ও তিন কর্মসূচি ঘোষণা করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

বিশেষ একটি দাবিতে উল্লেখ করা হয়েছে,  ঐতিহ্যবাহী দারুল উলুম দেওবন্দের ফতোয়া অনুযায়ী ভারতের মাওলানা সাআদ সাহেবের বিভিন্ন বয়ান শরীয়তের সঙ্গে সাংঘর্ষিক এবং চরম বিতর্কিত ও তার মনগড়া চিন্তার ওপর প্রতিষ্ঠিত। তাই বাংলাদেশে মাওলানা সাদ সাহেবের আগমন স্থায়ীভাবে নিষিদ্ধ করতে হবে। শুরায়ী নেজামের তত্ত্বাবধানে পরিচালিত টঙ্গীর বিশ্ব ইজতেমার সার্বিক ব্যবস্থাপনার ক্ষেত্রে ওলামায়ে কেরামকে অগ্রাধিকারের ভিত্তিতে সহযোগিতা করতে হবে। এক্ষেত্রে নতুন কোনো পরিস্থিতি তৈরি করতে দেওয়া যাবে না। সরকারকে এ বিষয়ে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে আজকের সম্মেলন জোর দাবি জানাচ্ছে।

দলটির আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে ওলামা মাশায়েখ সম্মেলনের ঘোষণা পত্র পাঠ করেন দলটির মহাসচিব মাওলানা সাজিদুর রহমান।

ঘোষণা পত্রে ফিলিস্তিনে ইহুদীবাদী ইসরাইলের হামলা ও নির্বিচারে নিরীহ নারী-শিশু ও পুরুষদের হত্যার তীব্র নিন্দা জানানো হয়। সেই সঙ্গে ইসরাইলের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার কথা বলা হয়। আগামী ৩০ নভেম্বরের মধ্যে গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি দেওয়ার কথা বলা হয়।

সম্মেলন পরিচালনা করেন কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম-মহাসচিব মাওলানা জুনায়েদ আলহাবিব, যুগ্ম-মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, সহকারী মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মুফতি কিফায়েতুল্লাহ আযহারি।

এনআ/