নিরীহ মানুষ হত্যা করে ইসরায়েল যুদ্ধাপরাধ করেছে : জাতীয় শিক্ষক ফোরাম
প্রকাশ: ১৯ অক্টোবর, ২০২৩, ০৭:৪৮ বিকাল
নিউজ ডেস্ক

জাতীয় শিক্ষক ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক নাছির উদ্দীন খান বলেছেন, বর্বর  ইজরায়েল ফিলিস্তিনের গাজায় স্কুল ও হাসপাতালে বিমান হামলা চালিয়ে অসংখ্য মানুষকে হত্যার মধ্যে দিয়ে ইতিহাসের পাতায় এক কলঙ্কজনক অধ্যায় রচনা করেছে।  আন্তর্জাতিক আইনে এই হামলা সুস্পষ্ট যুদ্ধাপরাধ। হামলার উস্কানীদাতা ইসরায়েলী প্রধানমন্ত্রী নেতানিয়াহু ও তার দোসর মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে আন্তর্জাতিক আদালতে কাঠগড়ায় দাঁড় করিয়ে উপযুক্ত বিচার করতে হবে। জাতিসংঘের পক্ষ থেকে শুধু নিন্দা জ্ঞাপন করলেই হবে না বরং এই হামলা বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে৷ 

আজ (বৃহস্পতিবার) ১৯ অক্টোবর বিকেল ৩ টায়  প্রেসক্লাব চত্বরে জাতীয় শিক্ষক ফোরাম ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথা বলেন। 

বর্বর ইসরায়েল সরকারকর্তৃক গাজায় আগ্রাসী হামলা ও গণহত্যার প্রতিবাদে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় শিক্ষক ফোরাম এর সেক্রেটারী জেনারেল প্রভাষক ডা. আব্দুস সবুর বলেন, ইসরায়েল যা করছে তা মানবতার সুস্পষ্ট লঙ্ঘন। নির্বিচারে নারী, শিশু,বৃদ্ধসহ হাসপাতালে বিছানায় শায়িত অসুস্থ রুগীদের হত্যা একটি জঘন্য অপরাধ।  এই অপরাধের ক্ষমা নেই। মুসলিম বিশ্বকে ঐক্যবন্ধভাবে এই বর্বর ইসরায়েল এর বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তুলতে হবে। 

জাতীয় শিক্ষক ফোরাম ঢাকা মহানগর উত্তর  সভাপতি উপাধ্যক্ষ মাওলানা মোহাম্মদ নেছার উদ্দীন এর সভাপতিত্বে এবং নগর দক্ষিণ সেক্রেটারী মুফতী আমীর হুসাইন এর  পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান বক্তার  বক্তব্যে জাতীয় শিক্ষক ফোরাম এর সিনিয়র  সহ সভাপতি ও নগর দক্ষিণ সভাপতি মাওলানা এবিএম জাকারিয়া  বলেন, আজ বিশ্ব স্তম্ভিত। অবরুদ্ধ গাজা সিটিতে বিদ্যুৎ নেই,বিশুদ্ধ পানি নেই, খাবার নেই, চিকিৎসা সরঞ্জাম নেই। এরমধ্যে হাসপাতাল ও স্কুলে হামলা করে ইয়াহুদীবাদী ইসরায়েল প্রমাণ করল তারা মানবতার শত্রু। এই মানবতার শত্রুদের  উচিত শিক্ষা দিতে হবে এবং অনতিলম্বে যুদ্ধ বিরতী চুক্তি কার্যকর করে গাজাবাসীর মৌলিক অধিকার ফিরিয়ে দিতে হবে। মুসলিমবিশ্বকে ঐক্যবদ্ধ হয়ে এই আগ্রাসনের মোকাবিলা করতে হবে।

মানববন্ধন আরও বক্তব্য রাখেন  অন্যান্য কেন্দ্রীয় ও নগর নেতৃবৃন্দ। 

কেএল/