লিটলম্যাগ আন্দোলন-এর  ম্যাগাজিন উৎসব ‌অনুষ্ঠিত 
প্রকাশ: ১৪ অক্টোবর, ২০২৩, ১০:৪৫ দুপুর
নিউজ ডেস্ক

জাতীয় মসজিদ বাইতুল মোকাররম প্রাঙ্গণে ইসলামী বইমেলায় নয়া প্রভাত আয়োজিত লিটলম্যাগের সমন্বিত প্লাটফর্ম 'লিটলম্যাগ আন্দোলন' -এর  “ম্যাগাজিন উৎসব” ‌অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পত্রিকা পরিষদের সভাপতি ও মাসিক আদর্শনারীর সম্পাদক, মাওলানা আবুল হাসান শামসাবাদী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কবি ও ঔপন্যাসিক সায়ীদ উসমান, শিশু সাহিত্যিক নকীব মাহমুদ, লেখক মুফতী আব্দুল্লাহ ফিরোজী। 

সাঈদ আবরার ও এনায়েতুল্লাহ ফাহাদের ব্যবস্থাপনায় অনুষ্ঠানে সঞ্চালনা করেন তাশরিফ মাহমুদ ও জায়েদ খান। মেলায় বিশটি ম্যাগাজিনের অংশগ্রহণে 'ম্যাগাজিন উৎসবে' বেশ কটি লিটলম্যাগের মোড়ক উন্মোচন হয়। এছাড়াও সম্পাদক মতবিনিময় অধিবেশনে সম্পাদক মন্ডলিদের মধ্যে বক্তব্য রাখেন, প্রতিভার সম্পাদক উবাইদুল হক খান, স্বপ্নবুননের যায়েদ খান, নবাঙ্কুরের রিজওয়ান আবু জর, তারাফুলের সাজ্জাদুর রহমান, যুবকণ্ঠের আরাফাত নুর, 
পেরেকের আব্দুস নামাদ আজিজ,
স্বপ্নতরীর সোহাইল মারজান, স্বপ্নকাননের মাহমুদ হাসান, চিন্তানামার কিফায়াতুল্লাহ বিন সাইফ, উবায়দুল্লাহ মাহমুদ, সমীহার এফাজ মোবারক, যুগবাহকের রুহুল আমিন, কুচকাওয়াজের হুসাইন মোহাম্মদ, ভাজপত্রের লাবীব হুমাইদী, আল-হাদীর আব্দুল্লাহ আল মামুন, স্বপ্নর ইসহাক আমীন, স্বপ্নস্বনের রহমতুল্লাহ রিফাত, হালচালের মুর্শিদুল আলম, জাগ্রতকন্ঠের শফি মাহমুদ
সহ বিভিন্ন ম্যাগাজিনের সম্পাদকগণ।

প্রধান অতিথির বক্তব্যের মধ্যে ফুটে উঠেছে তরুণদের কাজের মূল্যায়ন। তিনি তরুণদের এই কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন। সর্বশেষ সুন্দর ও জাকজমকপূর্ণভাবে “ম্যাগাজিন উৎসব” অনুষ্ঠিত হয়েছে।
 
 কেএল/