১৬৫ দিনে কুরআন হিফজ করলেন ৮ বছরের শিশু মুকতাদির
প্রকাশ: ১২ অক্টোবর, ২০২৩, ১১:৫৮ দুপুর
নিউজ ডেস্ক

মাত্র সাড়ে ৫ মাসে পবিত্র কুরআনুল কারীমের হিফজ সম্পন্ন করেছেন ৮ বছর বয়সী এইচ এম সাফায়াত মুকতাদির প্রান্ত। প্রান্ত রাজধানী ঢাকার বৃহত্তর মিরপুরস্থ ঢাকা আইডিয়াল ক্যাডেট মাদরাসার শিক্ষার্থী। প্রান্ত বগুড়া জেলার মথুরাপুর অধিবাসী, বাংলাদেশ পুলিশ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা  মুহাম্মদ মুকুল হোসেনের ছেলে।

সাফায়াত মুকতাদির প্রান্তর শিক্ষক হাফেজ ক্বারী ফরহাদ বিন নাসেরী বলেন, মহাগ্রন্থ আল কুরআনের অলৌকিক মুজিজায় এমন ঘটনা বিশ্বে প্রায় ঘটছে। আলহামদুলিল্লাহ আমাদের শিক্ষার্থী সাফায়াত মুকতাদির প্রান্ত মাত্র ১৬৫ দিনে পবিত্র কুরআন মুখস্থ করেছেন। আমরা তার সাফল্য কামনা করি। তবে কুরআন মুখস্থ করার বিষয়টি মোটেও সহজ নয়। বরং এর পেছনে শিক্ষক থেকে শুরু করে বাবা মায়ের অনেক চেষ্টা শ্রম ও আত্মত্যাগের প্রয়োজন। একজন কুরআনে হাফেজ আল্লাহর কাছে সবচেয়ে প্রিয়। আল্লাহ এ শিশুকে দীনের জন্য কবুল করুন। প্রান্ত শুরুতে দুই পৃষ্ঠা করে সবক দিলেও শেষের দিকে দিনে ১১ পৃষ্ঠা করে সবক দিয়েছে আলহামদুলিল্লাহ। প্রান্তের বাবা, মা আশা করেন, তাদের ছোট্ট সন্তান একসময় বড় আলেম হবে এবং বিশ্বব্যাপী ইসলামের খেদমত করবে।  

ঢাকা আইডিয়াল ক্যাডেট মাদরাসার প্রিন্সিপাল মুফতি মামুনুর রশীদ বলেন, এ ছেলেটি চার বছর বয়স থেকে আমাদের এখানে পড়াশোনা করছে। তার বাবা একজন পুলিশ কর্মকর্তা। এমন অনেক বাচ্চা আমাদের এখানে আছে। দীন  ও ইসলাম শিক্ষা  অর্জন করছে। কুরআনে হাফেজ হচ্ছে, পাশাপাশি স্কুলের পড়াও চালিয়ে যাচ্ছে। আলহামদুলিল্লাহ মাদরাসার শিক্ষা এখন আধুনিকই নয়, অত্যাধুনিক। আমি চাই আমাদের সন্তানদের আমরা দীনের শিক্ষা দেব। পাশাপাশি জেনারেল শিক্ষায় শিক্ষিত করব। আমরা অনেক বছর ধরে শত শত বাবা-মায়ের স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছি।

এম আই/