শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর

জেনে নিন ঝটপট নুডলস পাকোড়া রেসিপি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

স্নেহার্দ্র সুইজা: নুডলস আমাদের প্রায় সবারই পছন্দের খাবার। প্রিয় খাবারকে ভিন্নভাবে খেতে কার না ভালো লাগে! চলুন তাহলে আজ জেনে নিই নুডলস পাকোড়া তৈরির নিয়মাবলি-

উপকরণ: সেদ্ধ করে পানি ঝরানো নুডলস- ১প্যাকেট। বাঁধাকপি কুঁচি- ১ কাপ। গাজর কুঁচি- ১/২ কাপ। সবুজ ক্যাপসিকাম কুঁচি – ১/২ কাপ। ফুলকপি কুঁচি- ১/২ কাপ। কাঁচা মরিচ কুঁচি- ১ চা চামচ। গোলমরিচের গুঁড়া- ১ চা চামচ। টেস্টিং সল্ট- ১/২ চা চামচ। বেসন– ১/২ কাপ। টমেটো সস- ১ টেবিল চামচ। লবণ- পরিমাণমতো।

যেভাবে তৈরি করবেন:

এক- প্রথমে কুঁচি করা বাঁধাকপি, গাজর ও ফুলকপি হালকা সেদ্ধ করে নিন। ফুটন্ত পানিতে ২/৩ মিনিট ফুটিয়ে নিলেই হবে। চাইলে স্টিমারেও ভাপিয়ে নিতে পারেন।

দুই- এবার সবজিগুলো একটা বড় বোলে নিয়ে তাতে সেদ্ধ করে রাখা নুডলস, ক্যাপসিকাম কুঁচি ও কাঁচা মরিচ কুঁচি দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন।

তিন- অন্যদিকে টমেটো সস, সামান্য লবণ, গোলমরিচের গুঁড়া, টেস্টিং সল্ট ও বেসনের ঘন মিশ্রণ তৈরি করুন। দরকার হলে একটু পানি দিতে পারেন।

চার- বেসনের মিশ্রণটি সবজি ও নুডলসের সাথে ভালোভাবে মিলিয়ে নিন। এভাবে আলাদা করে মিশ্রণ তৈরি করে নিলে সব উপাদান ভালোভাবে মিশবে।

পাঁচ- এবার একটি প্যানে তেল গরম করে পাকোড়ার শেইপ করে ভেজে নিতে হবে। গোল্ডেন ব্রাউন রঙ হলে পাকোড়া নামিয়ে নিতে হবে।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ