শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে নতুন উদ্যমে কাজ শুরু করেছি: ডিসি ওয়ারী খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আল্লামা মাহমুদুল হাসানের আহ্বানে সর্বস্তরের আলেমদের নিয়ে পরামর্শ সভা শুরু মসজিদে শোরগোল নিয়ে রাসূল সা. যেভাবে সতর্ক করেছিলেন

জার্মানিতে হিজাবের কারণে চাকরি পেলেন না মুসলিম নারী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জার্মানিতে হিজাব ব্যবহারের কারণে চাকরি পেলেন না এক মুসলিম নারী। জার্মানীর একটি দাতব্য প্রতিষ্ঠান হিজাব পরার কারণে চাকরি দেয়া হয়নি মিশরের এক নারীকে। বেসরকারি গণমাধ্যমগুলো জানিয়েছে, জার্মানিতে বসবাসকারী এক নারী ডাক্তারির চাকরি নিতে একটি দাতব্য প্রতিষ্ঠানের শূন্যপদে দরখাস্ত জমা দেন।

কয়েক দিন পর তার কাছে ওই প্রতিষ্ঠান থেকে মেইল করে জানানো হয়, আপনি হিজাব পরার কারণে আপনার দরখাস্ত গৃহিত হয়নি। আবেদন করার পূর্বে অবশ্যই আপনার ভেবে দেখা উচিৎ ছিলো যে আপনি একজন হিজাব পরিহিতা নারী। আমাদের প্রতিষ্ঠানে কোনো হিজাবি নারীর চাকরির সুযোগ নেই।

আবেদনকারী ওই নারী গণমাধ্যমে দেয়া এক সাক্ষাতকারে বলেছেন, আমি কেবল হিজাব পরিহিতা হওয়ায় বহু প্রতিষ্ঠানে চাকরির আবেদন করেও কোনো উত্তর পাইনি। কিন্তু এবার আমি এমন উত্তর পেলাম যা আমাকে খুবই অবাক করেছে। জার্মানির আইন তো চাকরির ক্ষেত্রে এধরনের কর্মকা- সমর্থন করে না।

জানা যায়, এ নিয়ে ওই নারী সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি পোস্ট করেছেন যা ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। তিনি এ বিষয়ে পুলিশের কাছে অভিযোগ দিয়েছেন বলেও জানা যায়।

সূত্র: ডেইলি পাকিস্তান


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ