শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
কিশোরগঞ্জ নিকলীর হিলচিয়া মাদরাসা থেকে ছাত্র নিখোঁজ, সন্ধান চেয়ে পরিবারের আকুতি হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা

নারীদের ইহরামের কাপড় কেমন হবে?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : নারীদের ইহরামের কোনো নির্দিষ্ট পোশাক নেই। তারা যে কোনো কাপড়ে ইহরাম বাধতে পারেন। যদিও অনেকে মনে করেন পুরুষের মতো নারীর ইহরামের কাপড়ও নির্দিষ্ট। তবে উত্তম হলো আড়ম্বরহীন সাধারণ পোশাক পরিধান করা। যেনো তা পুরুষের দৃষ্টি আকর্ষণ না করে। বিশৃংখলার সম্ভাবনা তৈরি না করে।

অস্ট্রেলিয়ান পুরুষরা শুক্রানুশূন্য; নারীদের প্রয়োজন মুসলিম পুরুষ

আর পুরুষের জন্য উত্তম হলো দুটি সাদা কাপড়ে ইহরাম বাধা। তবে কাপড় সাদা না হলেও সমস্যা নেই। হাদিস শরিফে ইরশাদ হয়েছে রাসুল সা. অন্য রঙের চাদর পরে তাওয়াফ করেছেন। তবে সাধারণত তিনি ইহরামে সাদা কাপড় পরিধান করতেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ