শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
আবারও সোনার দামে রেকর্ড ডেমরা যাত্রাবাড়ীর ৬০০ শিক্ষার্থীকে ট্রাফিক সম্মাননা প্রদান কিশোরগঞ্জ নিকলীর হিলচিয়া মাদরাসা থেকে ছাত্র নিখোঁজ, সন্ধান চেয়ে পরিবারের আকুতি হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’

হিজাবে স্বস্তি বোধ করেন লিন্ডসে লোহান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

lindse_lohanহিজাব পরতে স্বাচ্ছন্দ্য বোধ করেন বলে জানিয়েছেন অভিনেত্রী লিন্ডসে লোহান। দীর্ঘ দিন ধরেই তিনি ইসলাম চর্চা করছেন। তার ব্যাপারে নানা রকম কথাও ছড়াচ্ছিল। তবে সম্প্রতি এই মার্কিন অভিনেত্রী যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দরে বর্ণবাদী আচরণের শিকার হন।

ব্রিটিশ টেলিভিশন শো গুড মর্নিং ব্রিটেনকে তিনি জানান, তুরস্ক থেকে নিউ ইয়র্কে ফেরার পথে একটি ফাইটে হিথ্রো বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা তার হিজাব খুলে ফেলার জন্য অনুরোধ করেন।

তিনি বলেন, আমিস্কার্ফ পরিহিত অবস্থায় ছিলাম এবং বিমানবন্দরে আমাকে থামানো হয়। আমার জীবনে প্রথমবারের মতো আমি বর্ণবাদী আচরণ শিকার হই।

তিনি আরো বলেন, আমি আমার পাসপোর্ট দেখালে তারা আমার কাছে ক্ষমা চায়। কিন্তু তারপরে আমাকে বলেন, দয়া করে আপনার মাথার স্কার্ফ খুলে ফেলতে হবে।

লোহান জানান, এ ধরনের হস্তক্ষেপ তিনি ভয় পেয়ে যান। তিনি প্রশ্ন রেখে বলেন, অন্য মহিলারা যারা তাদের হিজাব খুলতে স্বাচ্ছন্দ্য বোধ করে না; তাদের ক্ষেত্র কি বিব্রত অবস্থা হবে?

তিনি ইসলাম গ্রহণ করেছেন না এখনো বিশ্বাস নিয়ে অধ্যয়নরত আছেন সে সম্পর্কে জিজ্ঞাসা করা হলে লোহান জানান, আমি দ্বিধান্বিত কিন্তু আমার সফর করা নির্দিষ্ট কিছু দেশের সম্মান বাইরে অন্য নারীদের মতো আমিও হিজাবে স্বস্তিবোধ করি। এটা আমার জন্য কেবলই একটি ব্যক্তিগত সম্মানের ব্যাপার।

আরআর

rokon_book2


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ