রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
আবারও সোনার দামে রেকর্ড ডেমরা যাত্রাবাড়ীর ৬০০ শিক্ষার্থীকে ট্রাফিক সম্মাননা প্রদান কিশোরগঞ্জ নিকলীর হিলচিয়া মাদরাসা থেকে ছাত্র নিখোঁজ, সন্ধান চেয়ে পরিবারের আকুতি হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’

বোরকা নিষিদ্ধের আবেদন প্রত্যাহার করল দিল্লির আদালত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hijabআওয়ার ইসলাম: সরকারি অফিস আদালতে বোরকা ও নেকাবের ব্যবহারের উপর নিষেধাজ্ঞার একটি আবেদন নাকচ করে দিয়েছে দিল্লি হাইকোর্ট। বুধবার দিল্লির হাইকোর্টি নিষেধাজ্ঞার এ আবেদন খারিজ করে দেন।

সম্প্রতি ভারতে অফিস আদালতে বোরকা ও নেকাব নিষিদ্ধ চেয়ে হাইকোর্টে আবেদন করেছিল এক ব্যক্তি। বোরকা ও নেকাব নিষিদ্ধের কারণ হিসেবে আবেদনে নিরাপত্তা সংক্রান্ত এবং ভয়ের কারণ উল্লেখ করা হয়। তিনি লেখেন, নিরাপত্তা নিশ্চিত করতে সরকারি স্থাপনাগুলিতে বোরকা, নেকাব, হেলমেট ও হেট ইত্যাদি ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা উচিত। কেননা সন্ত্রাসীরা নিজেদের পরিচয় গোপন করার জন্য এসব ব্যবহার করতে পারে।

বুধবার আদালত বিষয়টি শোনানির পর এটি ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ উল্লেখ করে বাতিল করে দেয়। -দৈনিক পাকিস্তান

আরআর

আরো পড়ুন : ১ মিনিটে ইতিহাস। জায়নবাদ

‘মসজিদ-মাদরাসার পাশাপাশি মূলধারার কাজ করতে হবে আলেমদের’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ