রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
আবারও সোনার দামে রেকর্ড ডেমরা যাত্রাবাড়ীর ৬০০ শিক্ষার্থীকে ট্রাফিক সম্মাননা প্রদান কিশোরগঞ্জ নিকলীর হিলচিয়া মাদরাসা থেকে ছাত্র নিখোঁজ, সন্ধান চেয়ে পরিবারের আকুতি হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’

হানজা উপত্যকার মেয়েরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hanza-girlsআওয়ার ইসলাম: হানজা উপত্যকা পাকিস্তানের কারাকোরাম পর্বতমালার কাছে অবস্থিত। এখানকার নারীদের বয়স বোঝা যায় না। এমনকী, একজন ৮০ বছরের নরীকে দেখতে লাগে ৩০ থেকে ৪০ বছরের।

৬০ বছর বয়সেও সন্তানের জন্ম দিতে পারেন এরা। আর এইসব পরিবারের পুরুষরা বাবা হওয়ার ক্ষমতা রাখেন ৯০ বছর পর্যন্ত। পাকিস্তানের এই স্থানটির জনসংখ্যা প্রায় প্রায় ৮৭,০০০। আর এখানকার মানুষের আয়ু প্রায় ১৫০ বছর। ১০০-এরও বেশি বয়স যাদের তারাও দিব্যি সুস্থভাবে জীবন-যাপন করছেন। এখানকার মানুষের প্রতিদিনের জীবনধারার কথা শুনলে অবাক হতে হয়।

প্রতিদিন ভোর পাঁচটায় উঠে কাজে লেগে পড়তে হয় তাদের। খান সম্পূর্ণ প্রাকৃতিক খাবার। এমনকী শীতকালেও তারা ঠাণ্ডা পানিতেই গোসল করেন। হয়তো এগুলোই তাদের দীর্ঘায়ু হওয়ার কারণ।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ