বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


সুন্নতবিহীন জীবন-যাপনের কোন মূল্য নেই: তাফসীর মাহফিলে বক্তারা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মাদ ইশতিয়াক সিদ্দিকী
হাটহাজারী প্রতিনিধি>

মুসলমানদের জীবন-যাপনের একমাত্র সমাধান মহাগ্রন্থ আল কুরআন ও সুন্নতে রাসূল সা.। বিশ্বনবী হযরত মুহাম্মাদ সা. জীবনযাপনের প্রতিটি ধাপ বাস্তবায়ন করে গেছেন। তাই আমাদের সুখ শান্তি ও সর্বপ্রকার সফলতা রাসূল সা. এর আদর্শ বাস্তবায়নের মাঝে নিহিত। এর বিকল্প কোন পথ-পদ্ধতিতে আমাদের সফলতা নেই।

বৃহত্তর চট্টলার ঐতিহ্যবাহী দ্বীনি ও সেবামূলক সংগঠন 'আল আমিন সংস্থা'র ব্যবস্থাপনায় শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ রহ., আল্লামা শাহ মুহাম্মাদ তৈয়ব রহ., ও আল্লামা ইদ্রীস রহ. এর জীবন, কর্ম ও অবদান শীর্ষক আলোচনা ও ঐতিহাসিক তাফসীরুল কুরআন মাহফিল প্রথম দিনের আলোচনায় বক্তারা এসব কথা বলেন।

মুহাম্মদ আহসান উল্লাহ, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা হাফেজ রিজওয়ান আরমানের ধারাবাহিক সঞ্চালনায় বুধবার বাদ জোহর থেকে পবিত্র কুরআনে কারীমের তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়।

মাহফিলে বক্তারা আরও বলেন, বর্তমান সরকার দেশের বিভিন্ন প্রান্তে মাহফিলে বাধা দিচ্ছে। বন্ধ করে দিচ্ছে। এটা মোটেই উচিত কাজ হচ্ছে না। দেশের আপামর জনতার চাহিদা মাথায় রেখেই সরকারের কাজ করা উচিত। যদি সরকার দীনি মাহফিলের উপর বিধিনিষেধ আরোপ করে আমরাও কঠোর হতে বাধ্য হবো।

আল্লামা শেখ আহমদ, মাওলানা ইয়াহয়া, মাওলানা কারী মঈনুদ্দীন, মাওলানা শিহাব উদ্দীন এর ধারাবাহিক সভাপতিত্বে তাফসীর মাহিফল আরো আলোচনা করেন, মাও. খুরশিদ আলম কাসেমী, মাও. জুনাইদ আল হাবিব, হাবীবুল্লাহ মাহমুদ কাসেমী, মাও. আবু ইউসুফ মাহমুদী, ড. নূরুল আবসার আজহারী, মাওলানা আব্দুল খালেক শরিয়তপুরী প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ