201563

বরেণ্যদের চোখে শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক

আওয়ার ইসলাম: উপমহাদেশের প্রখ্যাত হাদীসবেত্তা, কিংবদন্তি আলেম, শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. এর জ্যোতির্ময় জীবনের দাস্তান নিয়ে নির্মিত হয়েছে ‘বরেণ্যদের চোখে শাইখুল হাদীস’। ক্ষণজন্মা এই আলোর মিনারকে যারা কাছ থেকে দেখেছেন। লাভ করেছেন সান্নিধ্যের সুবাস। বুখারির দরসে বসে শীষ্যত্ব লাভে ধন্য হওয়া রাজললাটের ত্বলাবা। রাজপথের উত্তাল আন্দোলন-সংগ্রামে সহকর্মি-সহযোদ্ধা হওয়ার গৌরব অর্জন করেছেন যারা; বইটি তাদের স্বর্ণখোচিত কথামালায় বর্ণাঢ্য সমৃদ্ধ।

বইটিতে বিবৃত হয়েছে আল্লামা আজিজুল হকের শাইখুল হাদীস হয়ে ওঠার প্রাঞ্জল বয়ান। প্রতিটি ছাত্র-শিক্ষকের জন্য যা হবে দীপ্যমান পাঠ, পাথেয়। রকমারি মানুষের আলাপে উঠে এসেছে এই সিংহশাবকের রাজনীতির দুর্গম পথ পেরুনোর রোমাঞ্চকর গল্প। ব্যক্তিস্বার্থ আর লোভের উর্ধ্বে কাটানো তার নিরাপোষ জীবন। অসহনীয় জুলুম নির্যাতন সহ্যের যাপন। নিঃসন্দেহে এগুলো হবে ইসলামি আন্দোলনের কর্মযোদ্ধাদের আত্মার খোরাক। শুধু তা-ই নয়, পরিবারের সদস্যদের একান্ত আলাপচারিতায় আরও উঠে এসেছে এই জ্ঞানতাপসের ব্যক্তিগত ও পারিবারিক জীবনের অন্দরের কথা। যা হতে পারে অধঃপতিত এই সমাজে আদর্শ পরিবার গঠনের অদ্বিতীয় উপমা।

শাইখুল হাদীস রহ. এর সহকর্মি, শীর্ষস্থানীয় ছাত্র ও পরিবারের সদস্যদের মধ্যে যারা পৃথিবী থেকে বিদায় নিয়েছেন; তাদের মধ্যে বইটিতে পাওয়া যাবে মাওলানা মুহিউদ্দীন খান, মুফতি আমিনী, প্রিন্সিপাল হাবিবুর রহমান, আল্লামা আশরাফ আলী, মাওলানা আব্দুল জব্বার জাহানাবাদিসহ আরও অনেকের দুর্লভ স্মৃতির মখমল-রঙিন বয়ান। শুধু তাই নয়, শায়খ রহ. এর প্রিয়তমা, যুগলের ফুলতুল্য কন্যাদের কথায় মোহনীয় হয়ে উঠেছে বইটি। পাশাপাশি বর্তমান দেশের শীর্ষস্থানীয় আলেম ও পরিবারের অন্যদের কথা তো থাকছেই।

বইটি গ্রন্থনা করেছেন শাইখুল হাদীস রহ. এরই দৌহিত্র, জামিয়া রাহমানিয়া আরাবিয়ার শিক্ষক, চিন্তক আলেমে দ্বীন মুহাম্মাদ এহসানুল হক। সম্পাদনা করেন শাইখের আত্মজ, সব্যসাচি কর্মবীর মাওলানা মামুনুল হক। বিশ্বস্ততার সাথে বইটি রচনার পর আস্থার সাথে সম্পাদিত হয়েছে। ভূমিকা লিখেছেন সময়ের খ্যতিমান লেখক, অন্যতম বাচিক শিল্পী মাওলানা যাইনুল আবিদীন। বই এর সৌন্দর্য যা বাড়িয়ে দিয়েছে বহুগুণ। আশা করা যায় বইটি- স্মারকের গন্ডিভেঙে এক নতুন ধারার সূচনা করবে।

একটু বিলম্ব হলেও বইটি নভেম্বরের ১০ তারিখের মধ্যে বাজারে আসবে। আগামী ১২ নভেম্বর বইটির মোড়ক উম্মোচন অনুষ্ঠান হবে ইনশাআল্লাহ। ৩ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পযর্ন্ত প্রি-অর্ডার চলবে।

এক নজরে বই

বই: বরেণ্যদের চোখে শাইখুল হাদীস
সম্পাদনা: মাওলানা মুহাম্মাদ মামুনুল হক
গ্রন্থনা: মাওলানা এহসানুল হক ( Ehsanul Haque)
প্রচ্ছদ: কাজী যুবায়ের মাহমুদ
প্রকাশক: পয়গাম প্রকাশন
পৃষ্ঠাসংখ্যা: ৪১৬
মূদ্রিত মূল্য: ৬২০
প্রি-অর্ডার মূল্য: ২৯০ ডেলিভারি চার্জ ফ্রি
প্রি-অর্ডার চলবে: ১৭ নভেম্বর পর্যন্ত

প্রি-অর্ডার করতে চাইলে এই লিংকে প্রবেশ করুন- https://forms.gle/9vBQQ4N11GH3CWoa9, এছাড়াও রকমারি ডটকম, ওয়াফি লাইফসহ সকল অনলাইন শপ থেকে বইটি সংগ্রহ করা যাবে। যে কোন প্রয়োজনে যোগাযোগ করুন -০১৬৭৫ ৩৬৪৩৩৭

-এটি

আপনার বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- 01640523566