শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ফ্রান্স দূতাবাস ঘেরাও পূর্ব সমাবেশে ইসলামী আন্দোলনের ৫ দফা দাবি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, মুসলমানরা কখনো অন্য জাতির উপর চড়াও হয়নি, আঘাত করেনি। কিন্তু ফ্রান্স মুসলমানদের নবীকে নিয়ে ব্যঙ্গ করেছে। নবীর অপমানে মুসলমানরা কখনো ঘরে বসে থাকবে, তা কখনোই হতে পারে না। বিশ্ব মুসলিম এর প্রতিবাদ করেছে। ফ্রান্সে পণ্য বর্জন করেছে। ফ্রান্সের পণ্য বর্জন করে তাদের উচিত শিক্ষা দিতে হবে।

ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে রাসূল সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে আজ মঙ্গলবার রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে ইসলামী আন্দোলন বাংলাদেশ কর্তৃক ফ্রান্স দূতাবাস ঘেরাও পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জাতিসংঘ প্রতিষ্ঠা হয়েছে শান্তি রক্ষার জন্য। যারা শন্তি নষ্ট করছে, যারা দুনিয়ার পরিবেশকে নষ্ট করছে, তাদের ব্যাপারে দৃষ্টান্তমূলক শাস্তির আইন পাশ করতে হবে। বাংলাদেশের সরকারকে রাষ্ট্রীয়ভাবে এর নিন্দা জানানোর আহ্বান জানান চরমোনাইয়ের পীর।

[caption id="" align="aligncenter" width="960"]Image may contain: text that says '২৭ অক্টোবর বিকেল ৩-৪ টা রকমার बदक! কিনলে এছাড়াও- ২০০৮+ অর্ডার করলেই নিশ্চিত একটি ফ্রি-বই! *শর্ত প্রযোজ্য ১০১০৮+ অর্ডারে ফ্রিশিপিং bKash পেমেন্ট ইনস্ট্যান্ট ক্যাশব্যাক সেরাক্রেতার জন্য ৫,০০০ টাকার বই উপহার!' বিস্তারিত জানতে ক্লিক করুন।[/caption]

বাংলাদেশে অবস্থিত ফ্রান্স দূতাবাস ঘেরাও পূর্ব সমাবেশে বেশকিছু দাবী জানানো হয়- এক. বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ফ্রান্স সরকারের বিরুদ্ধে আনুষ্ঠানিক নিন্দা জানাতে হবে।

দুই. ফ্রান্সের সাথে বাংলাদেশের সবরকম কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে।
তিন. ইসলাম ও রাসূলকে সা. অবমাননার জন্য ফ্রান্সের রাষ্ট্রপতিকে প্রকাশ্যে বিশ্ব মুসলিমের কাছে ক্ষমা চাইতে হবে।
চার. অবিলম্বে ওআইসিতে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনতে হবে।
পাঁচ. বাংলাদেশে ইসলাম ও মহানবীর সা. বিরুদ্ধে কটুক্তি বন্ধে কঠোর শাস্তির আইন পাশ করতে হবে।

করনীয়- এক. সারাবিশ্বের মুসলমানদের ইসলামবিদ্বেষী ফ্রান্সের পণ্য বর্জন করতে হবে।
দুই. বিশ্বমুসলিম নেতা এবং সাধারণ মুসলমানদেরকে ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ বিক্ষোভ অব্যহত রাখতে হবে।

যেসমস্ত মুসলিম রাষ্ট্রপ্রধান ইতোমধ্যে ফ্রান্সের বিরুদ্ধে সাহসী বক্তব্য ও নিন্দা জানিয়েছেন এবং ফ্রান্সের পণ্য বর্জনের ডাক দিয়েছেন তাদেরকে ধন্যবাদ।

কর্মসূচি: এক. ২৯ অক্টোবর বৃহস্পতিবার দেশব্যাপী জেলা ও মহানগরে বিক্ষোভ। দুই. ৩০ অক্টোবর শুক্রবার, বাদ জুম'আ সকল মসজিদ থেকে ইমাম-খতীবের নেতৃত্বে দলমত নির্বিশেষে সকল মুসল্লিদের বিক্ষোভ মিছিল। তিন. আগামী ১৩ নভেম্বর মূর্তি নির্মাণের কার্যক্রম বন্ধের দাবিতে রাজধানীর দোলাইপাড় চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

ওআই/আব্দুল্লাহ আফফান


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ