200647

মহানবীর সা. অবমাননার প্রতিবাদে আগামী শুক্রবার খেলাফত মজলিসের দেশব্যাপী বিক্ষোভ

আওয়ার ইসলাম: ফ্রান্সে সরকারী মদদে ইসলাম ও মহানবীর সা. অবমাননার প্রতিবাদে আগামী ৩০ অক্টোবর শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করেছে খেলাফত মজলিস।

আজ রোববার প্রদত্ত এক যৌথ বিবৃতিতে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের এ কর্মসূচী ঘোষণা করেন।

বিবৃতিতে খেলাফত মজলিসের নেতৃদ্বয় বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী সা. কে অবমাননায় বিশ^ মুসলিম চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ। কারণ মুসলমানরা মহানবী হযরত মুহাম্মদ সা. কে তাদের জীবনের চেয়েও বেশী ভালোবাসে। সম্প্রতি ফ্রান্সের দক্ষিনা লীয় শহর মন্টোপলিস ও ত্বলুসের দু’টি সরকারী ভবনে পুলিশী পাহারায় মহানবী হযরত মুহাম্মদ সা. এর ব্যঙ্গ চিত্র প্রদর্শন করা হয়েছে। ফ্রান্সের কুখ্যাত রম্য পত্রিকা শার্লি হেবদোতে ২০১৫ সালে এসব অবমাননাকর কার্টুন প্রকাশতি হয়েছিলো।

তখন সারা দুনিয়ার মুসলমানরা বিক্ষোভে ফেটে পরেছিলো। বর্তমানে ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে ইসলাম বিদ্বেষ ছড়ানো হচ্ছে তার অন্যতম প্রমান হচ্ছে ফ্রান্সের প্রেসিডেন্ট ইনামুয়েল ম্যাক্রনের ইসলাম বিদ্বেষী বক্তব্য। ‘ইসলাম নিয়ে বিশ^ সংকটে আছে’ ম্যাক্রনের এ বিতর্কিত ও ইসলাম বিদ্বেষী বক্তব্যের পর সরকারী ভবনে মহানবী হযরত মুহাম্মদ সা’ এর অবমাননাকর ব্যঙ্গ কার্টুণ প্রদর্শন একই সূত্রে গাঁথা।

ফ্রান্স সরকারের এ ইসলাম বিদ্বেষী কর্মকান্ডের কারণে ইউরোপসহ বিভিন্ন দেশে মুসলমানরা নিরাপত্তাহীন হয়ে পরেছে। মুসলমানরা ধর্মীয় প্রতিহিংসার শিকার হচ্ছে। ফ্রান্সের ইসলাম বিদ্বেষ ও মহানবী সা. এর অবমাননায় বিশে^র দুইশত কোটি মুসলমান চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ। ফ্রান্স এহেন জঘন্য কর্মকান্ড বন্ধ করতে বাধ্য করতে হবে।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সে ইসলাম ও মহানবী সা. এর অবমাননার প্রতিবাদ করতে হবে। বাংলাদেশসহ মুসলিম বিশ^কে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সরকারের কাছে প্রতিবাদলিপি প্রেরণ করতে হবে। বিক্ষুব্ধ মুসলমানদের হৃদয়ের ক্ষত মুছতে হলে ফ্রান্সকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে। তা না হলে সারা দুনিয়ার মুসলমানরা রাজপথে নেমে আসবে। ইতোমধ্যেই ফ্রান্সের পণ্য বয়কট শুরু হয়েছে এ বর্জন আরো তীব্রতর হবে। ইসলাম ও মহানবী সা. এর অবমাননা কোনভাবেই একজন মুসলমানের পক্ষে বরদাস্ত করা সম্ভব নয়।

বিবৃতিতে নেতৃদ্বয় ফ্রান্সে সরকারী মদদে ইসলাম ও মহানবীর সা. অবমাননার প্রতিবাদে আগামী ৩০ অক্টোবর শুক্রবার সারাদেশে খেলাফত মজলিস ঘোষিত বিক্ষোভ কর্মসূচী সফলের আহ্বান জানান।

-এটি

আপনার বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- 01640523566