মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

প্রধানমন্ত্রী বরাবর ইমাম মুসল্লি ঐক্য পরিষদের স্মারকলিপি প্রদান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঢাকা-মাওয়া হাইওয়ের ধোলাইপাড় চত্বরে মূর্তির পরিবর্তে বাংলার স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনায় আল্লাহর ৯৯ নাম সম্বলিত স্মৃতিস্তম্ভ স্থাপনের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে ইমাম মুসল্লি ঐক্য পরিষদ।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকালে ইমাম মুসল্লি ঐক্য পরিষদের সভাপতি মাওলানা মোর্শিদুল আলমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর দফতরে স্মারকলিপি প্রদান করতে যান।

এ সময় প্রধানমন্ত্রীর দফতরের কর্মকর্তারা স্মারকলিপি গ্রহণ করেন। স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইমাম মুসল্লি ঐক্য পরিষদের সেক্রেটারি মাওলানা হারুনুর রশিদ, মুফতি শফিক সাদী, মাওলানা আনোয়ার হামিদী ও মুফতি রুহুল আমিন প্রমুখ নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে বলা হয়, ঢাকা শহরসহ বাংলাদেশের বিভিন্ন মোড়ে সৌন্দর্য বর্ধনে দৃষ্টি নন্দন স্মৃতিস্তম্ভ স্থাপন করা হয়েছে। ইতিমধ্যে আমরা জানতে পেরেছি যাত্রাবাড়ি-শ্যামপুর থানাধীন ঢাকা-মাওয়া-খুলনা হাইওয়ে রোড দোলাইপাড় চত্বরে ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন করা হচ্ছে। এমতাবস্থায় স্বাধীনতার স্থপতি মরহুম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর রূহের মাগফিরাত কামনায় সদকায়ে জারিয়া হিসেবে উক্ত স্থানে বাংলা উচ্চারণসহ আল্লাহর পবিত্র ৯৯ নাম অঙ্কিত ‘মুজিব মিনার’ স্থাপন করা হোক। বাংলাদেশের স্বাধীনতার স্থপতি আপনার পিতা মরহুম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগের বিনিময়ে আজ আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। যার অবদান ভোলার মত নয়। আমরা তার আত্মার মাগফিরাত কামনা করি।

‘আপনি জননেত্রী বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা হিসেবে বর্তমানে বাংলাদেশের উন্নয়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, যা প্রশংসাযোগ্য। আপনার বিভিন্ন উন্নয়নমূলক কাজ দেশ ও জনগণের কল্যাণ বয়ে আনছে, যা দৃশ্যমান। দোলাইপাড় চত্বরের লাগোয়া পূর্ব পাশে বাইতুশ শরফ জামে মসজিদ, উত্তর-পশ্চিম কোণে আবেদ আলী মসজিদ মাদরাসা এবং দক্ষিন-পূর্ব পাশে মোহাম্মদিয়া মসজিদ মাদরাসা। এতগুলো মসজিদ মাদরাসার মাঝখানে ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন করা সমীচীন হবে না।’

আপনি অবগত আছেন যে, কাকরাইল মসজিদের জন্য জমি বরাদ্দের ক্ষেত্রে আপনার পিতা স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, পার্কের সৌন্দর্যের চেয়ে মসজিদের সৌন্দর্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। তাই তিনি পার্কের অংশবিশেষ জমি মসজিদের নামে বরাদ্দ দিয়েছিলেন।

এতে আরো বলা হয়, ধর্মপ্রাণ জনসাধারণের প্রাণের দাবি দোলাইপারে মূর্তির পরিবর্তে ভারতের কুতুব মিনারের ন্যায় আল্লাহ’র ৯৯ নাম সম্বলিত মুজিব মিনার স্থাপনের জন্য প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করছি।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ