শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


বলিউড ছেড়ে দীনের পথে আসায় সানা খানকে মুুফতি তাকি ‍উসমানির অভিনন্দন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।।

ইন্ডিয়ান বলিউড অভিনেত্রী সানা খান বদদীনি ছেড়ে দীনের পথে আসায় পাকিস্তানের সাবেক বিচারপতি মুফতি মুহাম্মদ তাকি উসমানি হাফি. অভিনন্দন জানিয়েছেন।

আজ সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের এক স্ট্যাটাসে তিনি এ অভিনন্দন জানান।

টুইটারে তিনি লিখেন, ইন্ডিয়ান বলিউড অভিনেত্রী সানা খান বদদীনি ছেড়ে দীনের পথে আসায় তাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। তার এ সিদ্ধান্তকে আমি মোবারকবাদ জানাই। আল্লাহ তায়ালা তার এ সিদ্ধান্ত অনুযায়ী জীবনের শেষ পর্যন্ত দীনের লাইনে সঠিক পথে থাকার তাওফিক দান করুন। সানা খান, দীনের সঠিক পথে ফিরে এসে বিশ্বে এক অনন্য দৃষ্টান্ত স্থপান করেছেন, তার থেকে শিক্ষা নেয়া উচিৎ।

এর আগে ২০০৫ সালে একটি কম বাজেটের হিন্দি ছবি দিয়ে কেরিয়ার শুরু করেন সানা। বিভিন্ন বিজ্ঞাপনেও পরিচিত মুখ হয়ে ওঠেন তিনি। এর পর তামিল, তেলুগু, কন্নড়, মালায়ালাম ভাষায় একাধিক ছবিতে দেখা যায় তাকে। বলিউডে সাফল্য তখনও অধরা। ২০১২ সালে রিয়্যালিটি শো ‘বিগ বস-এ অংশগ্রহণ করার পর বিপুল জনপ্রিয়তা পান অভিনেত্রী। এর পর সালমন খানের ‘জয় হো’ ছবিতে তাকে ছোট একটি চরিত্রে দেখা যায় ২০১৩ সালে। এক বছর পর ‘ওয়াজা তুম হো’ ছবিতে অভিনয় করেন তিনি। যদিও বক্স অফিসে সাফল্য পায়নি সেই ছবি। এ ছাড়াও তাকে দেখা যায় ‘স্পেশ্যাল অপস’ ওয়েব সিরিজে। একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেন সানা।

জীবনের যশ, খ্যাতিকে এ বার তিনি মানুষের সেবার কাজে লাগাতে চান। যারা আশ্রয়হীন, অসহায়, তাদের পাশে দাঁড়ানোকে কর্তব্য বলে মনে করেন অভিনেত্রী। মৃত্-পরবর্তী জীবনকে সুখময় করার জন্য পার্থিব জীবনে পুণ্য অর্জন করার কথা বলেন তিনি। অভিনেত্রীর কথায়, ‘ইহলোকে আল্লাহের আদেশ মেনে চললে পরলোকে সুখ হয়। জীবনের যশ, খ্যাতি, ধন দৌলত উপার্জন তাই একমাত্র লক্ষ্য হওয়া উচিত নয়। লোভের জীবন ত্যাগ করে মনুষ্যত্বের পথে চলা উচি্ত। তাই আমিও সেই পথে চলব বলে ঠিক করেছি। সৃষ্টিকর্তার আল্লাহ তায়ালার নির্দেশ পালন করব। সবাই প্রার্থনা করুন, আল্লাহ্‌ যেনো আমাকে সঠিক পথ দেখান এবং মানুষকে সেবা করার শক্তি জোগান’।

এর আগে বলিউডের জায়রা ওয়াসিমও দীনের পথে আসার ঘোষণা দেন। সেসময় তার সিদ্ধান্ত ঘিরে বিতর্কের সৃষ্টি হলেও সানার ক্ষেত্রে ছবিটা অন্যরকম। অভিনেতা অর্জুন বিজলানি থেকে শুরু করে দিব্যা আগরওয়াল— প্রত্যেকেই সানার সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে তাকে এগিয়ে যাওয়ার বার্তা দিয়েছেন।

ইন্ডাস্ট্রি থেকে নিজেকে বিচ্ছিন্ন করার মুহূর্তকে ‘জীবনের সব চেয়ে খুশির মুহূর্ত’ বলে উল্লেখ করেছেন সানা। এমন কী ইনস্টাগ্রাম থেকেও তার এমন সব ছবি মুছে দিয়েছে যা তার পুরনো জীবনকে তুলে ধরে। এখন তার ইনস্টাগ্রাম পেজে চোখ রাখলে মাত্র ১০২টি পোস্ট দেখা যাবে। বেশির ভাগ ছবিতেই সানা খান হিজাব পড়ে আছেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ