মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


খিলগাঁওয়ের মাখজানুল উলুম মাদরাসায় আল্লামা আহমদ শফী রহ. এর জীবন শীর্ষক আলোচনা সভা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানীর খিলগাঁওয়ে অবস্থিত জামিয়া ইসলামিয়া মাখজানুল উলুম মাদরাসার উদ্যোগে শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. এর জীবন শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার সকাল ১০টা থেকে শুরু হয়ে জোহর পর্যন্ত এই আলোচনা সভা ও দোয়া মাহফিল চলে।

আলোচনা সভায় দেশের শীর্ষ উলামায়ে কেরাম আল্লামা আহমদ শফী রহ. বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনাকালে বলেন, 'শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. একজন মহা জাগরণের নাম। তিনি তালিম তরবিয়ত তজকিয়ায়ে নাফস ও মানুষের দৈনন্দিন জীবনে শিরক বিদআত ও কুসংস্কার মুক্ত করতে বহুমুখী অবদান রেখে গেছেন। আল্লামা আহমদ শফী দেশকে নাস্তিক্যবাদী ও হিন্দুত্ববাদি গোষ্ঠির ষড়যন্ত্র থেকে রক্ষায় হেফজতে ইসলামের মাধ্যমে এক ঐতিহাসিক ভূমিকা রেখেছেন।

‘তিনি কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি আদায়ে আমৃত্যু প্রচেষ্টা চালিয়েছেন। তার জীবনের শেষ ইচ্ছা ছিলো সারা দেশে মহাসমাবেশ এর মাধ্যমে গণজাগরণ তৈরি করে সরকারকে বাধ্য করে কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবি আদায় করা। তার এই স্বপ্ন বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে ওলাময়ে কেরামকে খতমে নবুওয়াত আন্দোলন জোরদার করতে হবে।’

শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. এর অন্যতম প্রধান খলিফা, আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়াত বাংলাদেশ সেক্রেটারি জেনারেল ও খিলগাঁও মখযানুল উলূম মাদ্রাসার মহাপরিচালক আল্লামা নুরুল ইসলাম জেহাদীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, আল্লামা নূর হোসাইন কাসেমী, মুফতি মুহাম্মাদ ওয়াক্কাস, আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা জুনাইদ আল হাবীব, মাওলানা জুবায়ের আশরাফ চৌধুরী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা মহিউদ্দীন রব্বানী, মাওলানা আব্দুল কুদ্দুস (মানিকনগর)।

মাওলানা মহিউদ্দিন ইকরাম, মাওলানা মামুনুল হক, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা নাজমুল হাসান, মাওলানা মুসা বিন ইজহার, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা শেখ মুজিবুর রহমান, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা এনামুল হক মুসা, মাওলানা আব্দুল খালেক শরিয়তপুরী, মাওলানা জহুরুল ইসলাম, মাওলানা শিব্বির আহমদ কাসেমী, মাওলানা ইউনুছ ঢালী, মাওলানা আশিক উল্লাহ, মাওলানা রাশেদ বিন নূর প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ