197136

মুন্সিগঞ্জে আলেমদের উদ্যোগে স্মারকে লেখা আহ্বান

আওয়ার ইসলাম: আল্লামা ইসহাক ফরিদী র. এর সংগঠন ‘হেফাযতে মুসলিমিন পরিষদ গজারিয়া’র ২০ বছর পূর্তি উপলক্ষ্যে ‘ওলামা তলাবা পরিচিতি স্মারক’ প্রকাশ করছে সংগঠনটি।

সংগঠনের বর্তমান সভাপতি মুফতী নূরুল আলম ইসহাকী এবং সাধারণ সম্পাদক মুফতী হুমায়ুন সাইদ ইসহাকী জানান, ২০০১ সালে শহীদ আল্লামা ইসহাক ফরিদী র. চৌধুরী পাড়া মাদরাসায় পড়ুয়া তৎকালিন ছাত্র মাওলানা হুসাইন আহমদ ইসহাকী, মাওলানা নুর আলম, মুফতী শরফুদ্দীন আওলাদ, মাওলানা তােফায়েল আহমদ খানসহ অন্যান্যদের ডেকে নিজ এলাকার মানুষের সার্বিক সহযােগিতা করার লক্ষে একটি সংগঠনের সূচনা করেন। তার নাম করণ করেন হেফাযতে মুসলিমীন পরিষদ গজারিয়া।

সাংগঠনিক রূপে গজারিয়ার মানুষকে কুফর, শিরক, বিদআত ও কুসংস্কার থেকে মুক্ত করাসহ আরাে হাজারাে স্বপ্ন বুনতে বুনতে এই মহা মনীষি রফীকে আ’লার ডাকে সাড়া দিয়ে জান্নাতের মেহমান হয়ে যান ২০০৫ ইং সালে। তার রেখে যাওয়া ইখলাস পূর্ণ স্বপ্নগুলােকে গজারিয়ার ওলামা তলাবারা আমানত হিসেবে গ্রহন করে। এবং সেগুলাে বাস্তবায়নের লক্ষে গজারিয়ার সকল ওলামা তলাবা এক হয়ে আজ অবধি চেষ্টা করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় সংগঠনের ২০ বছর পূর্তি উপলক্ষে একটি স্মারক প্রকাশের কাজ হাতে নিয়েছে সংগঠনটি।

স্মারকে যা থাকছে: ১. আল্লামা ইসহাক ফরিদী র. এবং মাওলানা আশরাফ আলী র. এর সংক্ষিপ্ত জীবনী। ২. গজারিয়ার সকল হাফেয, আলেম এবং কাফিয়ার উপর পড়ুয়া ছাত্রদের বর্তমান পূর্ণাঙ্গ পরিচিতি। ৩. দেশ বরেণ্য লেখক আলেমদের বিশেষ প্রবন্ধ। ৪. উপজেলার কওমী ও আলিয়া মাদরাসা সমূহের তালিকা। ৫. গ্রাম ভিত্তিক মসজিদ সমূহের পরিসংখ্যান। ৬. এক নজরে গজারিয়া উপজেলা। ৭. সাংগঠিনিক অবদান , ভবিষ্যত পরিকল্পনা এবং তার বর্তমান রূপসহ আরো অনেক কিছু।

সার্বিক যোগাযোগ: মাওলানা সাইফুল ইসলাম, ০১৩০৪৭৩৮৫২৭ ০১৮২৭৬১৫৮৮৯।

-এএ

আপনার বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- 01640523566