শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ঈশ্বরগঞ্জে নদীগর্ভে বিলীন সড়ক রক্ষায় স্থানীয় প্রশাসন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল-আমিন(বাপ্পি)>
ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার ব্রহ্মপুত্র নদের গর্ভে বিলীন হতে যাচ্ছিলো ২০ হাজার মানুষ চলাচলের একমাত্র সড়ক। আমাদের ময়মনসিংহ প্রতিনিধি গতকাল এ  নিয়ে আওয়ার ইসলামে ‍নিউজ করলে বিষয়টি উপজেলো নির্বাহী অফিসার মো.জাকির হোসেন এর দৃষ্টিতে আসে। তিনি ঘটনাস্থল পরিদর্শন করে রাস্তাটি সংস্কারের আশ্বাস দেন এলাকাবাসিকে।

এরপর ঘটনাস্থল থেকেই তিনি ঈশ্বরগঞ্জ আসনের মাননীয় এমপি, ময়মনসিংহ জেলা প্রশাসক ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডকে বিষয়টি অবগত করান। এরই প্রেক্ষিতে মাননীয় এমপি ও জেলা প্রশাসক কর্তৃক বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড-এর সংশ্লিষ্ট দপ্তরে বিষয়টির সুরাহা হয়। তারা দ্রুত সময়ের মধ্যে সড়কটি রক্ষায় উদ্যোগ নেন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, গতকাল শনিবার রাত থেকে সড়কটি রক্ষায় কাজ শুরু করেছে পানি উন্নয়ন বোর্ড। আপাতত ২০০০ জিও বালি ভর্তি ব্যাগ ফেলে রাস্তাটি রক্ষায় কাজ করছেন তারা।

উল্লেখ্য,ঈশ্বরগঞ্জ উপজেলার উচাখিলা ইউনিয়নের সর্ববৃহৎ গ্রাম মরিচারচর। ব্রহ্মপুত্র নদের কোল ঘেঁষা গ্রামটির ভেতর দিয়ে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) একটি সড়ক রয়েছে, যা এ এলাকার প্রধান সড়ক হিসেবেই ব্যবহৃত হয়। নদের ভাঙনের মুখে থাকা পাকা সড়কটির মরিচারচর বালুর ঘাট এলাকায় শনিবার সকালে ভাঙন দেখা দেয়। অন্তত ৫০ মিটার পাকা সড়ক সকালে নদে বিলীন হয়ে যায়।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ