শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


সরকার ক্ষমতা সামলাতে ব্যস্ত, জনগণের নিরাপত্তা নিয়ে ভাবে না: মির্জা ফখরুল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বুড়িগঙ্গা নদীতে লঞ্চ ডুবিতে হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার নিজেদের ক্ষমতা সামলাতে ব্যস্ত, জনগণের নিরাপত্তা নিয়ে ভাবে না।

আজ সোমবার দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক শোক বার্তায় তিনি এসব কথা বলেন।

শোক বার্তায় মির্জা ফখরুল বলেন, বুড়িগঙ্গা নদীতে লঞ্চ ডুবিতে অন্তত ত্রিশ জনের নির্মম মৃত্যুর খবরে আমি খুবই বেদনাহত হয়েছি। আমরা এখনও জানতে পারিনি সর্বশেষ অবস্থা কি, কারণ এখনও উদ্ধার কাজ চলছে। এই দুর্ঘটনায় নিহতদের শোকাহত পরিবারের সদস্যদের সান্ত্বনা দেয়ার ভাষা আমার জানা নেই।

তিনি বলেন, সরকার নিজেদের ক্ষমতা সামলাতেই ব্যস্ত থাকার কারণে জননিরাপত্তার বিষয়টির প্রতি সবসময় গুরুত্বহীন থেকেছে। যে কারণে প্রতিনিয়ত এ ধরনের দুর্ঘটনার শিকার হয়ে অসংখ্য মানুষ অকালে প্রাণ হারাচ্ছে। পরিবহন সেক্টরে চরম নৈরাজ্য বিরাজ করছে। কর্তৃত্ববাদী সরকার ক্ষমতায় থাকলে মানুষের জানমালের কোন নিরাপত্তা থাকে না। আইনের যথাযথ প্রয়োগের অভাবে যানবাহনে যাত্রীদের জীবন-মরণের এখন কোন গ্যারান্টি নেই।

শোক বার্তায় লঞ্চ ডুবিতে নিহতদের পরিবার-পরিজনদের প্রতি মির্জা ফখরুল গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং নিহতদের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ