শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ঈদের কেনাকাটায় গিয়ে ২৩ জন আক্রান্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: শপিংমল খুলে দেওয়া হলেও অতি প্রয়োজন ছাড়া সেখানে যেতে নিষেধ করা হয়েছিল বারবার। এরপরও যারা যাচ্ছেন তারা স্বাস্থ্যবিধি মানছেন না মোটেও। ফলাফল, আক্রান্ত হয়ে পড়ছেন অনেকে। এমন একটি ঘটনা ঘটেছে সাতক্ষীরার দেবহাটায়। কেনাকাটা করতে গিয়ে সেখানে আক্রান্ত হয়েছেন ২৩ জন।

জানা যায়, গত ১ মে নারায়ণগঞ্জ থেকে একদল শ্রমিক সাতক্ষীরার দেবহাটায় অবস্থিত নিজেদের বাড়িতে পৌঁছেন। ওই শ্রমিকদের মধ্যে ৫ জন ছিলেন আক্রান্ত, বাকি ২৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। তারপরও নিয়মানুযায়ী তাদেরকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রেখে ছেড়ে দেওয়া হয়। কিন্তু মার্কেট খোলার পর তারা মহাসমারোহে কেনাকাটা করতে যান। গতকাল নমুনা পরীক্ষা করে দেখা গেল ২৪ জনের মধ্যে ২৩ জনেরই কোভিড-১৯ পজিটিভ।

দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহা বলেন, নারায়ণগঞ্জ থেকে ফেরার পর আমরা তাদেরকে দেবহাটার খান বাহাদুর আহসান উল্লাহ কলেজে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখি। কারণ জানতাম, বাসায় কোয়ারেন্টাইন করলে তারা থাকতে চাইবে না। কিন্তু শেষ পর্যন্ত সেই একই ঘটনা ঘটলো। কোয়ারেন্টাইন শেষে সবাই মিলে শপিং করতে গিয়ে সংক্রমিত হয়ে এসেছে। তাদেরকে এবার আরো কড়া পাহারায় আইসোলেশনে পাঠানো হবে। বাড়িগুলোকে ইতোমধ্যেই লকডাউন করা হয়েছে।

দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরিন বলেন, এই শ্রমিকদের জন্য এখন সাতক্ষীরার করোনা পরিস্থিতি এলোমেলো হয়ে গেল। কারণ এদের সংস্পর্শে আবার যারা এসেছেন, তাদের জন্যও করোনা সংক্রমণের ঝুঁকি রয়ে রয়েছে। সংস্পর্শে আসা ব্যক্তিদের আমরা খুঁজে বের করার চেষ্টা করছি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ