শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ডা. জাফরুল্লাহর অভিযোগ অপ্রত্যাশিত: বিএসএমএমইউ ভিসি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গণস্বাস্থ্য কেন্দ্রের তৈরি করোনা র‍্যাপিড টেস্টিং কিটের অনুমোদন দেয়া হয়নি বলে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী যে অভিযোগ করেছেন তা অপ্রত্যাশিত বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভাইস-চ্যান্সেলর কনক কান্তি বড়ুয়া।

সোমবার সন্ধ্যায় গণমাধ্যমকে তিনি এ কথা জানান। তিনি বলেন, টেস্ট কিট পরীক্ষার বিষয়টি এখনো প্রক্রিয়াধীন। গণস্বাস্থ্য কেন্দ্র যে অভিযোগ করেছে তা অপ্রত্যাশিত। এমন অভিযোগের ফলে এখন কিটের সাফল্য নিয়ে বিভ্রান্তি তৈরি হওয়ার আশঙ্কা রয়েছে। তাছাড়া এমন মন্তব্য করলে যে টিম কাজ করছে তারা উৎসাহ হারিয়ে ফেলবে।

এর আগে বিকেলে রাজধানীর ধানমণ্ডিতে গণস্বাস্থ্য কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে ডা. জাফরুল্লাহ চৌধুরী অভিযোগ করে বলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের তৈরি করোনা র‍্যাপিড টেস্টিং কিট অত্যন্ত কার্যকর। তারপরও বিভিন্ন জটিলতায় সরকার এখনো কিটের অনুমোদন দেয়নি।

ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে তিনি বলেন, দেশে করোনার পরীক্ষা সংখ্যা বাড়াতে সরকারের উচিত গণস্বাস্থ্য কেন্দ্রের তৈরি কিটের দ্রুত অনুমতি দেয়া। অনুমতি পেলে দৈনিক ১০ লাখ কিট তৈরি করতে প্রস্তুত গণস্বাস্থ্য কেন্দ্র। কিন্তু আনুষ্ঠানিক অনুমতি ছাড়া তা কোনোভাবেই সম্ভব নয়।

দেশে এখন বিচ্ছিন্নভাবে করোনার চিকিৎসা হচ্ছে। সেটা থেকে বেরিয়ে এসে আরো পরিকল্পিতভাবে করা দরকার। যদি দ্রুত পরীক্ষার ব্যবস্থা থাকতো তাহলে যাদের নেগেটিভ ফলাফল আসছে এবং যারা নানা রোগে আক্রান্ত, তাদের ফিরিয়ে না দিয়ে অন্যান্য রোগের চিকিৎসা করা সহজ হতো, যোগ করেন তিনি।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ