বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


মাগুরা শহরে নিম্নবিত্তদের জন্য এক টাকায় ইফতার!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মাগুরা শহরের নিম্নবিত্ত মানুষেরা এই টাকায় পাচ্ছেন প্যাকেটভর্তি ইফতার। প্রতিটি প্যাকেটে থাকছে সবজি খিচুড়ি ও মুরগির মাংস।

ইফতারের ঘণ্টাখানেক আগে কিছু তরুণ ভ্যানের মধ্যে প্যাকেট নিয়ে দাঁড়িয়ে থাকছেন মাগুরা কলেজ রোডে। রিকশাচালক, হকারসহ নিম্ন আয়ের মানুষ সেই ইফতার কিনে নিচ্ছে এক টাকায়।

অসাধারণ এই উদ্যোগের পেছনে অনেকের সঙ্গে আছেন মাগুরা জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রুবেল। তিনি বলেন, আমাদের সামর্থ্য কম, তাই আপাতত ১০০ প্যাকেট দিতে পারছি প্রতিদিন। শিগগিরই এই সংখ্যা বাড়ানো হবে। কেউ কেউ আমাদের অর্থ সহায়তা করছেন। এছাড়া বন্ধু-বান্ধবদের কাছ থেকে চাঁদা তুলে খরচ বহন করছি। আশা করি, সমাজের বিত্তবানরা আমাদের এই উদ্যোগকে অব্যাহত রাখতে সাহায্যের হাত বাড়িয়ে দেবেন।

এক টাকা করে কেন নিতে হবে- এই প্রশ্নের জবাবে মেহেদী হাসান বলেন, ত্রাণের কথা বললে অনেকেই নিতে লজ্জা পান। আমরা তাদের ওপর দয়া করছি, এটা মনে করে অনেকে ক্ষুধার্ত থাকলেও ইফতার নিতে চান না। তাই তাদেরকে বলছি- আমরা বিক্রি করছি, আপনারা কিনে খান, এতে লজ্জা পাওয়ার কিছু নেই।

মহৎ এই উদ্যেগের পেছনে মূল পরিকল্পনাকারী হিসেবে আছেন ঢাকাস্থ মাগুরা সদর উপজেলা সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আসিফ হাসান। তিনি বলেন, করোনার শুরু থেকেই আমরা সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষকে ত্রাণ দিয়ে আসছি। রমজানের শুরু থেকে ইফতার দেওয়ার এই আয়োজন শুরু করলাম।

ফেসবুকে ‘মাগুরার করোনাযোদ্ধা’ নামের একটি পেইজের মাধ্যমে আমরা সংগঠিত। অনেকেই আমাদেরকে নানাভাবে সাহায্য-সহযোগিতা করছেন।

-এটি


সম্পর্কিত খবর