শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মিল-কারখানা বন্ধ করা হবে না: প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার বিভিন্ন প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়েছে। তবে এখনই কলকারখানা বন্ধ হচ্ছে না।

গতকাল শনিবার করোনা সংক্রমণে উদ্ভূত সমস্যা মোকাবেলায় শিল্প কারখানার শ্রমিক পরিস্থিতি সম্পর্কে জরুরি সভা শেষে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, কারখানা বন্ধ হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। আর এ চিন্তাটাও যেন কারো মাথায় না আসে। তাছাড়া এসব ব্যাপারে প্রধানমন্ত্রীর নির্দেশনার বাইরে কোনো সিদ্ধান্ত নেয়া যাবে না।

এফবিসিসিআই ভাইস প্রেসিডেন্ট সিদ্দিকুর রহমান বলেন, আপাতত কারখানা বন্ধ হওয়ার কোনো সিদ্ধান্ত হয়নি। যতদিন চালানো যায় ততদিন মিল-ফ্যাক্টরির চাকা চলবে। এজন্য শ্রমিকদের সচেতন করতে ও তাদের স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে।

বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান বলেন, সামনে ঈদ-রোজা আছে। তাই আপাতত কারখানা বন্ধ করা যাবে না। সবমিলিয়ে আগামী জুন পর্যন্ত কিভাবে শ্রমিকদের ঠিকভাবে বেতন-বোনাস দেয়া যায় সে ব্যাপারে আলোচনা করা হবে। কারণ শ্রমিক বাঁচলে শিল্প বাঁচবে, আর শিল্প বাঁচলে দেশ বাঁচবে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন- বিজিএমইএ সভাপতি রুবানা হক, সাবেক সভাপতি সংসদ সদস্য সালাম মুর্শিদী, শ্রম সচিব, বাণিজ্য সচিব, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়নের সভাপতি মন্টু ঘোষসহ অন্যান্য শ্রমিক নেতারা।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ